Home> খেলা
Advertisement

ক্ষমা চাইলেন শ্যানন, চারটি একদিনের ম্যাচে নির্বাসিত ক্যারিবিয়ান পেসার

ম্যাচ শেষে গ্যাব্রিয়েল নিজের দোষ স্বীকার করে নিয়েছেন এবং নিঃশর্ত ক্ষমা চেয়ে নিয়েছেন৷

ক্ষমা চাইলেন শ্যানন, চারটি একদিনের ম্যাচে নির্বাসিত ক্যারিবিয়ান পেসার

নিজস্ব প্রতিবেদন :  সেন্ট লুসিয়ায় স্লেজিং। 'সমকামী' মন্তব্যের জন্য নিঃশর্ত ক্ষমা চাইলেন ক্যারিবিয়ান পেসার শ্যানন গ্যাব্রিয়েল। সেই সঙ্গে ইংল্যান্ডের বিরুদ্ধে চারটি একদিনের ম্যাচে তাঁকে নির্বাসিত করল বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি।

ঘটনা, সেন্ট লুসিয়ায় ওয়েস্ট ইন্ডিজ-ইংল্যান্ড তৃতীয় টেস্টে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস চলাকালীন জো রুটকে উদ্দেশ্য করে কিছু বলেছিলেন উইন্ডিজ পেসার শ্যানন গ্যাব্রিয়েল। গ্যাব্রিয়েলের কথা স্টাম্প মাইক্রোফোনে ধরা না পড়লেও উত্তরে রুটকে বলতে শোনা যায় "সমকামী হওয়ার মধ্যে কোনও অপরাধ নেই"। যা স্টাম্প মাইক্রোফোনে ধরা পড়েছে। শ্যানন এমন কিছু বলেছিলেন যার প্রেক্ষিতে রুট 'সমকামী' প্রসঙ্গ তুলে আনেন। শ্যাননের এই মন্তব্যের জন্য মাঠেই তাঁকে সতর্ক করেন আম্পায়ার। টেস্ট চলাকালীনই আইসিসি-র কোড অব কনডাক্টের ২.১৩ ধারায় দোষী সাব্যাস্ত হন তিনি। দুই ফিল্ড আম্পায়ার রড টাকার ও কুমার ধর্মসেনা ম্যাচ রেফারির কাছে গ্যাব্রিয়েলের বিরুদ্ধে আইসিসি-র আচরণবিধি ভঙ্গের অভিযোগ আনেন৷ সেই অভিযোগের ভিত্তিতেই ম্যাচ রেফারি জেফ ক্রো গ্যাব্রিয়েলকে চারটি একদিনের ম্যাচে নির্বাসিত করেন৷

শাস্তি হিসাবে তাঁর ম্যাচ ফি-র ৭৫শতাংশ জরিমানা করা হয়৷ একই সঙ্গে ৩ ডিমেরিট পয়েন্ট যোগ হয় গ্যাব্রিয়েলের। ম্যাচ শেষে গ্যাব্রিয়েল নিজের দোষ স্বীকার করে নিয়েছেন এবং নিঃশর্ত ক্ষমা চেয়ে নিয়েছেন৷ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজের প্রথম চারটি ম্যাচে মাঠে নামতে পারবেন না গ্যাব্রিয়েল শ্যানন।

আরও পড়ুন - বেবিসিটিং! বীরুই অনুপ্রেরণা ঋষভের?

Read More