Home> খেলা
Advertisement

FIFA World Cup 2022: নেইমার স্বস্তির মাঝে অজানা জ্বরের কবলে পাকুয়েতা-অ্যালিসনরা, ক্যামেরুনের বিরুদ্ধে 'মিনি হাসপাতাল' ব্রাজিলের প্রথম একাদশে কটা বদল?

Brazil 1986: লিগ পর্বের শেষ প্রতিপক্ষ ক্যামেরুনকে নিয়ে বিশেষ চিন্তা করছেন না তিতে। আর তাই দলে ১০টি বদল করতে পারেন। তেমনই ইঙ্গিত পাওয়া যাচ্ছে। গত কয়েকদিনের মতো তিতে এখনও দলের বাকিদের নিয়ে ক্লোজড-ডোর অনুশীলন করাচ্ছেন।

FIFA World Cup 2022: নেইমার স্বস্তির মাঝে অজানা জ্বরের কবলে পাকুয়েতা-অ্যালিসনরা, ক্যামেরুনের বিরুদ্ধে 'মিনি হাসপাতাল' ব্রাজিলের প্রথম একাদশে কটা বদল?

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো:  চলতি বিশ্বকাপের (FIFA World Cup 2022) প্রি কোয়ার্টার ফাইনালে নামার আগে ব্রাজিল (Brazil) শিবিরে ভালো খবর। গোড়ালির চোট সারিয়ে অনেকটা সুস্থ হয়ে উঠছেন নেইমার (Neymar Jr)। এমনকি দানিলোও (Danilo) ফিট হওয়ার পথে। দুজনেই নক আউট পর্বে কামব্যাক করতে পারেন। তবে খারাপ খবর হল, তিতের (Tite) দলের একাধিক ফুটবলার অজানা ভাইরাল জ্বরে (Viral Fever) আক্রান্ত। ফলে সেলেকাওরা এখন মিনি হাসপাতাল'-এ পরিণত হয়েছে। ইতিমধ্যেই নক আউটে চলে গিয়েছে পাঁচবারের বিশ্বকাপ জয়ী দল। তবে সবাই কিন্তু এই 'অজানা' জ্বর নিয়ে চিন্তায়। এরমধ্যে আবার ৩ ডিসেম্বর লিগ পর্বের শেষ ম্যাচে ক্যামেরুনের বিরুদ্ধে নামবে ব্রাজিল। শোনা যাচ্ছে প্রি কোয়ার্টার ফাইনালের আগে কোনও বাড়তি ঝুঁকি নিতে নারাজ তিতে। তাই প্রথম একাদশে নাকি ১০টি বদল আনবেন! 

চোট আর জ্বর মিলিয়ে ব্রাজিল শিবিরে এই মুহূর্তে আক্রান্ত ফুটবলারের সংখ্যা সাত। এই অসুস্থতার তালিকায় রয়েছে একাধিক তারকার নাম। নেইমার- গোড়ালির চোট এবং ভাইরাল জ্বর। দানিলো- গোড়ালির চোট। অ্যালেক্স স্যান্দ্রো- নিতম্ব এবং থাই মাসলে চোট। অ্যান্টনি — জ্বর থেকে ওঠার পর অস্বস্তি। পাকুয়েতা- ভাইরাল জ্বর। ভিনিসিয়াস জুনিয়র- ভাইরাল জ্বর। অ্যালিসন— জ্বর জ্বর ভাব সঙ্গে অস্বস্তি। তাই অনেকের প্রশ্ন নক আউটে গিয়ে এই ব্রাজিল খেই হারিয়ে ফেলবে না তো! 

আরও পড়ুন: Lionel Messi, FIFA World Cup 2022: পেনাল্টি মিস শুভ সংকেত! অজান্তে মারিও কেম্পেস, মারাদোনার সঙ্গে নাম জুড়িয়ে নিলেন মেসি

আরও পড়ুন: Pele, FIFA World Cup 2022: পেলের শারীরিক অবস্থা নিয়ে তীব্র ধোঁয়াশা! কেমন আছেন? কী বলছেন তাঁর কন্যা?

fallbacks

ব্রাজিলের টিম ডাক্তার রডরিগো লাসমার সাংবাদিকদের বলেন, 'ভাইরাল জ্বর নিয়ে এখনই মাথাব্যথার মতো কিছু ঘটেনি। সকাল বা বিকেলের দিকে তিতে যখন প্র্যাকটিস করাচ্ছেন, তখন দোহাতে মারাত্মক গরম। প্র্যাকটিসের পরেই ফুটবলাররা এসে বাতানুকুল ঘরে ঢুকে পড়ছে। তাছাড়া প্রতিটা স্টেডিয়ামও বাতানুকুল। এতেই ঠান্ডা-গরমে কাহিল হচ্ছে ফুটবলাররা।' ব্রাজিল টিমের কো-অর্ডিনেটর জুনিনহো পউলিস্তা বলেন, 'শুধু জ্বর নয়। টিম হোটেলে অনেক ফুটবলারের বমিও হয়েছে। আসলে মাঠে  

কিন্তু এই ভাইরাল জ্বরের আসলে কোভিড? ব্রাজিল শিবিরে কি মারণ ভাইরাসের ছায়া? ব্রাজিল টিমের কো-অর্ডিনেটর আপত্তি জানিয়ে বলেন, 'এই জ্বরের সঙ্গে কোভিডের কোনও সম্পর্ক নেই। এমনকি, কোভিড হয়েছে কিনা, তা পরীক্ষা করে দেখার মতো অবস্থাতেও পুরো ব্যাপারটা পৌঁছোয়নি। ফুটবলারদের শারীরিক সমস্যা নিয়ে আমরা সর্বক্ষণ নজর রাখা হচ্ছে।' 

লিগ পর্বের শেষ প্রতিপক্ষ ক্যামেরুনকে নিয়ে বিশেষ চিন্তা করছেন না তিতে। আর তাই দলে ১০টি বদল করতে পারেন। তেমনই ইঙ্গিত পাওয়া যাচ্ছে। গত কয়েকদিনের মতো তিতে এখনও দলের বাকিদের নিয়ে ক্লোজড-ডোর অনুশীলন করাচ্ছেন। যাতে এবার আর তাঁর গড়া প্রথম একাদশ জানতে না পারে। এখন এই নতুন দলকে নিয়ে তিনি ক্যামেরুনের বিরুদ্ধে তিন পয়েন্ট নিতে পারেন কিনা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More