Home> খেলা
Advertisement

Lionel Messi, FIFA Qatar World Cup 2022: কোন ছকে বিশ্বজয়ী হতে পারে আর্জেন্টিনা, জানিয়ে দিলেন মেসির প্রাক্তন কোচ

শেষ বিশ্বকাপ বলে কথা। একইসঙ্গে আবার দলের অধিনায়ক। মেসি যে বাড়তি উদ্দীপনা নিয়ে প্রতিটা ম্যাচ খেলবেন সেটা বলার অপেক্ষা রাখে না। পিএসজি-তে মেসিকে কোচিং করিয়েছেন পোচেত্তিনো।

Lionel Messi, FIFA Qatar World Cup 2022: কোন ছকে বিশ্বজয়ী হতে পারে আর্জেন্টিনা, জানিয়ে দিলেন মেসির প্রাক্তন কোচ

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: কাতার বিশ্বকাপে (FIFA World Cup Qatar 2022) দাপট দেখাতে ইতিমধ্যেই পা রেখেছেন লিওনেল মেসি (Lionel Messi)। এটাই 'এল এম টেন'-এর শেষ বিশ্বকাপ। আর্জেন্টিনার (Argentina) মহাতারকা কি প্রথমবার কাপ হাতে তুলে দিয়েগো মারাদোনার তালিকায় নাম লেখাতে পারবেন? তাঁর অধিনায়কত্বে বিশ্বকাপ জিততে পারবে নীল-সাদা বাহিনী। আর্জেন্টিনার প্রাক্তন সেন্টার ব্যাক ও পিএসজি-র প্রাক্তন কোচ মরিসিও পোচেত্তিনো (Mauricio Pochettino) মনে করেন মেসিকে কেন্দ্র করে গোটা দল খেললে বিশ্বকাপ জয় অসম্ভব নয়। 

আরও পড়ুন: Diego Maradona, FIFA Qatar World Cup 2022: কাতারে মারাদোনা নেই! বড় বেদনার মতো তবু রূপকথারা বাঁচে...

আরও পড়ুন: Cristiano Ronaldo: ম্যান ইউ বিশ্বাসঘাতকতা করেছে, এরিক টেন হ্যাগের প্রতি সম্মান নেই! রোনাল্ডোর মহা বিস্ফোরণ

কাতার বিশ্বকাপে ফেভারিট কে? পোচেত্তিনো বলেন, 'ব্রাজিল-আর্জেন্টিনাকে বাদ দিয়ে আপনি তো ফেভারিট বাছতে পারবেন না। এর সঙ্গে থাকবে ইংল‌্যান্ড, ফ্রান্স, স্পেন আর জার্মানি। আমি বলব, রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনা যত না ফেভারিট ছিল, এবার তার চেয়ে বেশি। আসলে কোপা আমেরিকা জেতার পর আর্জেন্টিনা ফুটবলের চেহারাই বদলে গিয়েছে। আর আপনার টিমে যদি মেসি থাকে, তা হলে টিম অটোমেটিক ভাবতে শুরু করে যে, আমাদের মেসির জন‌্য খেলতে হবে। সেটাই ভাবুক টিম।' 

শেষ বিশ্বকাপ বলে কথা। একইসঙ্গে আবার দলের অধিনায়ক। মেসি যে বাড়তি উদ্দীপনা নিয়ে প্রতিটা ম্যাচ খেলবেন সেটা বলার অপেক্ষা রাখে না। পিএসজি-তে মেসিকে কোচিং করিয়েছেন পোচেত্তিনো। তিনি যোগ করেছেন, 'মেসি আজও বিশ্বসেরা। তাছাড়া এবারের আর্জেন্টিনা দলের সুবিধা হল, ফুটবলার ও সাপোর্ট স্টাফদের মধ‌্যে বোঝাপড়া বেশ ভালো।' 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More