Home> খেলা
Advertisement

জানেন, বিশ্বকাপ জয়ী দল কত টাকা পুরস্কার পাবে?

এবার বিশ্বকাপের পুরস্কারমূল্য অনেকটাই বাড়িয়ে দিয়েছে বিশ্বফুটবলের সর্বময় সংস্থা। রাশিয়া বিশ্বকাপের পুরস্কারমূল্য বাবদ ২৮০০ কোটি টাকা ব্যয়ের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

জানেন, বিশ্বকাপ জয়ী দল কত টাকা পুরস্কার পাবে?

নিজস্ব প্রতিবেদন: রাশিয়া বিশ্বকাপ কার্যত শেষ। ৬৪টি ম্যাচের মধ্যে বাকি আর ২টি ম্যাচ। বিশ্বকাপ ট্রফি কোন দল হাতে তুলবে সেটা জানা যাবে ১৫ জুলাই। কিন্তু জানেন কি, চ্যাম্পিয়ন দল প্রাইজ মানি হিসাবে কত টাকা পাবে? রানার্স দলই বা কত টাকা পাবে? অর্থের পরিমাণ জানলে রীতিমতো চোখ কপালে উঠবে আপনার।

 আরও পড়ুন- বদলা চায় ইংল্যান্ড! পাল্টা জয় নিয়েই বাড়ি ফিরতে মরিয়া বেলজিয়াম

এই মুহূর্তটির জন্য যেকোনও আজীবন স্বপ্ন দেখেন। কিন্তু বিশ্বকাপ ট্রফি স্পর্শ করার স্বপ্ন সকলের সফল হয় না। যাঁরা পেরেছেন তাঁরা সার্থক, ইতিহাসের পাতায় তাদের নাম লেখা থাকে। ১৫ জুলাই ফের এমনই ইতিহাসের স্বাক্ষী থাকতে চলেছে লুজনিকি স্টেডিয়াম। ফ্রান্স না ক্রোয়েশিয়া? গ্রিজম্যান না মদ্রিচ? এমন একাধিক প্রশ্ন। আর এই সব প্রশ্নের উত্তর মিলবে রবিবার রাতেই। তবে তার আগে চলুন দেখে নিই পুরস্কার হিসাবে কত অর্থ পাবে চ্যাম্পিয়ন দল।

 আরও পড়ুন- কে এই হিমা দাস? জেনে নিন ইতিহাসে নাম তোলা মেয়ের কথা

রাশিয়া বিশ্বকাপে চ্যাম্পিয়নদের হাতে উঠবে ২৬১ কোটি টাকা। রানার্স আপ দল পাবে ১৯২ কোটি টাকা। বিশ্বকাপের তৃতীয় দলের ঝুলিতে ঢুকবে ১৬৫ কোটি টাকা। চতুর্থ দল পাবে ১৫১ কোটি টাকা।

 আরও পড়ুন- বাংলার 'দ্রোণাচার্য'র হাতেই তৈরি ইতিহাস গড়া হিমা দাসের 'গুরু'

এখানেই শেষ নয়, গ্রুপ পর্যায়ের ম্যাচ থেকে যে দলগুলি বিদায় নিয়েছে খালি হাতে ফিরতে হবে না তাদেরও। পানামার মতো দলগুলি পাবে ৫৫ কোটি টাকা। উল্লেখ্য, ২০১৪ সালে বিশ্বকাপ চ্যাম্পিয়ন জার্মানি পেয়েছিল ২৪০ কোটি টাকা। রানার্স আপ আর্জেন্টিনার ক্যাশবাক্সে ঢুকেছিল ১৭১ কোটি টাকা। সেবছর  প্রাইজ মানি হিসাবে মোট ২৫০০ কোটি টাকা খরচ  করেছিল ফিফা। এবার বিশ্বকাপের পুরস্কারমূল্য অনেকটাই বাড়িয়ে দিয়েছে বিশ্বফুটবলের সর্বময় সংস্থা। রাশিয়া বিশ্বকাপের পুরস্কারমূল্য বাবদ ২৮০০ কোটি টাকা ব্যয়ের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

Read More