Home> খেলা
Advertisement

যখন ইডেনে ব্যাট করতে নামছিলাম, মনে হচ্ছিল যেন আইপিএল খেলতে নামছি! বললেন বিরাট

গোলাপি বলের টেস্টে পরিকল্পনা পরিবর্তন করতে হয়। ব্যাটসম্যান হিসেবে স্ট্র্যাটেজিও বদলাতে হয়।

যখন ইডেনে ব্যাট করতে নামছিলাম, মনে হচ্ছিল যেন আইপিএল খেলতে নামছি! বললেন বিরাট

সুখেন্দু সরকার : রবিবার দেশের বুকে প্রথম গোলাপি বলে টেস্ট জিতে দারুণ মেজাজে ছিলেন ভারত অধিনায়ক। আসলে গোলাপি বলে খেলাটা ছিল চ্যালেঞ্জের। কিন্তু মাস্টার-ব্লাস্টার সচিন তেন্ডুলকরের পরামর্শেই বাজিমাত করেন বিরাট কোহলি। ইডেনে দিন-রাতের টেস্টে গোলাপি বলে প্রথম ভারতীয় হিসেবে সেঞ্চুরি করেন ভারত অধিনায়ক। বিরাট বলেন, তিনি  যখন ইডেনে ব্যাট করতে নামছিলাম, তাঁর মনে হয়েছিল যেন আইপিএল ম্যাচে খেলতে নামছেন।  

 

গোলাপি বলের টেস্টে পরিকল্পনা পরিবর্তন করতে হয়। ব্যাটসম্যান হিসেবে স্ট্র্যাটেজিও বদলাতে হয়। কেননা , দিন রাতের সন্ধিক্ষণে অর্থাত্ সন্ধেবেলায় যখন ফ্লাডলাইট জ্বলে ওঠে তখন ব্য়াটিং করাটাই সবচেয়ে চ্যালেঞ্জের।  ম্যাচ শেষে বিরাট বলেন, "তবে আমি ভাগ্যবান যে আমাকে ওই কঠিন সময়ে ব্যাটিং করতে নামতে হয়নি। আমি যখন ব্যাট করতে নামি তখন  আলো জ্বলে গিয়েছিল।"

আরও পড়ুন- পিঙ্ক টেস্ট জিতে কলকাতার দর্শকদের কুর্নিশ কোহলির, মন ছুঁয়ে যাবে আপনার

ফ্লাডলাইটে টেস্ট খেলার অভিজ্ঞতা কেমন? এই প্রশ্নের উত্তরে বিরাট হেসে বলেন, "আমি যখন ইডেনে ব্যাট করতে নামছিলাম, মনে হচ্ছিল যেন আইপিএলের ম্যাচ খেলতে নামছি! মনে হচ্ছিল প্রথম বল থেকেই মারতে শুরু করব। তারপর মাথায় এল, এটা টেস্ট ম্যাচ। বুঝে ব্যাট করতে হবে। এই চ্যালেঞ্জটা নতুন। ব্যাটসম্যান-বোলার-ফিল্ডার, সবারই। তবে আমার তো বেশ ভালোই লেগেছে এই চ্যালেঞ্জটা নিতে।"

Read More