Home> খেলা
Advertisement

স্পেনের বিরুদ্ধে গোল করে কলম্বিয়ার সর্বোচ্চ গোলদাতা হলেন রাদামাল ফালকাও

বুধবার রাতে প্রদর্শণী ম্যাচে উরুগুয়েকে তিন-শূন্য গোলে হারাল ইতালি। নিসে আয়োজিত এই ম্যাচে জিততে খুব বেশি সমস্যা হয়নি আজুরিদের। তবে প্রস্তুতি ম্যাচে ইতালির জয়ের নায়ক তাদের কোনও ফুটবলার নয়। উরুগুয়ের ডিফেন্ডার জোসে গিমিনেজ। ম্যাচের সাত মিনিটে গিমিনেজের আত্মঘাতী গোলটা দেখলে যে কোনও স্ট্রাইকার উচ্ছ্বসিত হয়ে যাবেন। বিরাশি মিনিটে এদেরের গোলে ইতালির জয় নিশ্চিত হয়ে যায়। ম্যাচের শেষদিকে ইতালির তৃতীয় গোলটা পেনাল্টি থেকে। বক্সের মধ্যে এল শারাওয়েকে গিমিনেজ ফেলে দিলে পেনাল্টি পায় চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা। পেনাল্টি থেকে গোল করেন ড্যানিয়াল ডি রোসি।

স্পেনের বিরুদ্ধে গোল করে কলম্বিয়ার সর্বোচ্চ গোলদাতা হলেন রাদামাল ফালকাও

ওয়েব ডেস্ক: বুধবার রাতে প্রদর্শণী ম্যাচে উরুগুয়েকে তিন-শূন্য গোলে হারাল ইতালি। নিসে আয়োজিত এই ম্যাচে জিততে খুব বেশি সমস্যা হয়নি আজুরিদের। তবে প্রস্তুতি ম্যাচে ইতালির জয়ের নায়ক তাদের কোনও ফুটবলার নয়। উরুগুয়ের ডিফেন্ডার জোসে গিমিনেজ। ম্যাচের সাত মিনিটে গিমিনেজের আত্মঘাতী গোলটা দেখলে যে কোনও স্ট্রাইকার উচ্ছ্বসিত হয়ে যাবেন। বিরাশি মিনিটে এদেরের গোলে ইতালির জয় নিশ্চিত হয়ে যায়। ম্যাচের শেষদিকে ইতালির তৃতীয় গোলটা পেনাল্টি থেকে। বক্সের মধ্যে এল শারাওয়েকে গিমিনেজ ফেলে দিলে পেনাল্টি পায় চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা। পেনাল্টি থেকে গোল করেন ড্যানিয়াল ডি রোসি।

আরও পড়ুন ফোবর্সের তালিকায় প্রথম ১০০ জন ধনী ক্রীড়াবিদের মধ্যে জায়গা পেলেন মাত্র একজন ভারতীয়

স্পেনের বিরুদ্ধে গোল করে কলম্বিয়ার সর্বোচ্চ গোলদাতা হলেন রাদামাল ফালকাও। এগিয়ে গিয়েও স্পেনকে অবশ্য হারাতে পারল না কলম্বিয়া। বুধবার রাতে স্পেন বনাম কলম্বিয়া ম্যাচ শেষ দুই-দুই গোলে। শেষ মুহূর্তে করা আলভারো মোরাতার গোলে হার বাঁচাল লা রোজা বাহিনী। প্রদর্শণী ম্যাচে ডেভিড সিলভার গোলে এগিয়ে যায় স্প্যানিশ আর্মাডা। অ্যাওয়ে ম্যাচে এরপরই কার্ডোনার গোলে সমতা ফেরায় কলম্বিয়া। বিরতির পর দেশের জার্সিতে নিজের ছাব্বিশতম গোলটা করে ফেলেন ফালকাও। তখন মনে হয়েছিল ফালকাওয়ের এই গোলটাই কলম্বিয়াকে ম্যাচটা জিতিয়ে দেবে। রিয়াল মাদ্রিদের স্ট্রাইকার মোরাতার গোলটা শেষ দিকে বাঁচিয়ে দিল স্পেনকে।

আরও পড়ুন  শ্রীলঙ্কার বিরুদ্ধে নামার আগেই বাবা হলেন ভারতীয় দলের ক্রিকেটার

 

Read More