Home> খেলা
Advertisement

কলম্বিয়াকে টাইব্রেকারে হারিয়ে শেষ আটে ইংল্যান্ড

ঠাণ্ডা মাথায় গোল করে ইংল্যান্ডকে শেষ আটে তোলেন এরিক ডায়ার।

কলম্বিয়াকে টাইব্রেকারে হারিয়ে শেষ আটে ইংল্যান্ড

নিজস্ব প্রতিবেদন : ১৯৯০, ১৯৯৮, ২০০৬- বিশ্বকাপে টাইব্রেকারে তিন ম্যাচের তিনটিতেই হেরেছিল ইংল্যান্ড। ২০১৮ সালে অবশেষে টাইব্রেকারে জিতল ব্রিটিশরা। নির্ধারিত এবং অতিরিক্ত সময়ে খেলার ফল ১-১। টাইব্রেকারে ৪-৩ গোলে কলম্বিয়াকে হারিয়ে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল গ্যারেথ সাউথগেটের ইংল্যান্ড।

মঙ্গলবার স্পার্টাক স্টেডিয়ামে প্রথমার্ধ গোলশূন্য। দ্বিতীয়ার্ধে অধিনায়ক হ্যারি কেনকে, কার্লোস স্যাঞ্চেজ বক্সে ফেলে দিলে  পেনাল্টি পায় ইংল্যান্ড। স্পটকিক থেকে গোল করতে কোনও ভুল করেননি কেন। এই নিয়ে বিশ্বকাপে ৬নম্বর গোলটা করে সোনার বুটের দৌড়ে সবার আগে তিনি। গোটা ম্যাচ জুড়ে চলে দুই দলের ফুটবলারদের ধাক্কাধাক্কি আর ফাউল। ম্যাচের ইনজুরি টাইমে মিনার গোলে সমতায় ফেরে কলম্বিয়া। ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও মীমাংসা হয়নি। অবশেষে টাইব্রেকারে নিষ্পত্তি ইংল্যান্ড-কলম্বিয়া ম্যাচের।

আরও পড়ুন - বিনা পারিশ্রমিকে মেসিদের কোচ হবেন মারাদোনা!

বিশ্বকাপে টাইব্রেকারে ইংল্যান্ড কখনও জয় পায়নি। তবে এবার পেনাল্টি শুটআউটে আর ভুল করেননি ইংরেজরা। প্রথম শটে কলম্বিয়ার ফালকাও গোল করার পর ভুল করেননি কেইনও। দ্বিতীয় শট জালে জড়ান কুয়াদ্রাদো, জড়ান র‌্যাশফোর্ডও। লুইস মুরিয়েল তৃতীয় শটে পিকফোর্ডকে বোকা বানান। কিন্তু হেন্ডারসনের শট বাঁ দিকে ঝাঁপিয়ে আটকে দেন অসপিনা। এরপর কলম্বিয়ার উরিবের জোরালো শট লাগে পোস্টে। ট্রিপিয়ার গোল করে সমতায় ফেরান ইংল্যান্ডকে। কার্লোস বাক্কার শট আটকে দেন পিকফোর্ড। ঠাণ্ডা মাথায় গোল করে ইংল্যান্ডকে শেষ আটে তোলেন এরিক ডায়ার। শনিবার সামারা অ্যারেনায় কোয়ার্টার ফাইনালে সুইডেনের মুখোমুখি ইংল্যান্ড।

* দেখে নিন ইংল্যান্ড-কলম্বিয়া ম্যাচের নির্বাচিত অংশ :

Read More