Home> খেলা
Advertisement

Emiliano Martinez In Kolkata: দুই প্রধানের সদস্যপদ 'দিবু'কে! ইস্ট-মোহনের নামে জয়ধ্বনি ভুবনজয়ীর মুখে

Emiliano Martinez Gets Lifetime Membership From Eastbengal and Mohunbagan: এমিলিয়ানো মার্টিনেজকে অভাবনীয় সম্মান দিল ইস্টবেঙ্গল-মোহনবাগান। ভারতের অন্যতম দুই সেরা ফুটবল ক্লাবের আজীবন সদস্যপদ পেলেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী গোল্ডেন গ্লাভস পাওয়া গোলকিপার।

Emiliano Martinez In Kolkata: দুই প্রধানের সদস্যপদ 'দিবু'কে! ইস্ট-মোহনের নামে জয়ধ্বনি ভুবনজয়ীর মুখে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফুটবলপাগল কলকাতা (Kolkata) এখন এমিলিয়ানো মার্টিনেজে মজে (Emiliano Martinez)। পেলে (Pele), মারাদোনার (Maradona), লিয়োনেল মেসির (Lionel Messi) মতো কিংবদন্তিরা যে শহরে পা রেখেছেন, সেই তিলোত্তমার বর্ণময় ফুটবল ইতিহাসে আরও একটি পাতা স্বর্ণাক্ষরে লিখলেন  'দিবু'। গতকাল অর্থাৎ সোম সকালে বাংলাদেশে ঝটিকা সফর সেরে মার্টিনেজ বিকেলেই চলে এসেছেন কলকাতায়। সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেছিলেন, 'কলকাতায় এসে দারুণ রোমাঞ্চিত লাগছে। অসাধারণ দেশ ভারত। অনেক দিনের পরিকল্পনা ছিল এখানে আসার। প্রতিশ্রুতি দিয়েছিলাম যে, ভারতে আসব। এখানে বরাবর আসতে চেয়েছিলাম। চারদিকে শুধুই ফ্যান আর ফ্যান। এখানে এসে সত্যিই ভালোমলাগছে।' মার্টিনেজকে স্বাগত জানাতে বিমানবন্দরে হাজির ছিলেন দমকল মন্ত্রী সুজিত বসু ও মোহনবাগানের কর্তারা। এছাড়াও শয়ে শয়ে মোহনবাগান ও আর্জেন্টিনার ফ্যানরাও এসেছিলেন মার্টিনেজকে বরণ করার জন্য়। যা দেখে মোহিত হয়েছিলেন মার্টিনেজ।  

আরও পড়ুন: Emiliano Martinez In Kolkata: 'মেসি...মেসি'...শব্দব্রহ্মেই মার্টিনেজ বরণ! কলকাতায় এসে কী বললেন মহারথী?

fallbacks

মঙ্গলবার অর্থাৎ আজ দুপুর থেকে মার্টিনেজের বিবিধ কর্মসূচি শুরু হয়ে গিয়েছে। মিলন মেলায় এক অনুষ্ঠানে পাওয়া গিয়েছে এমিকে। আর এত বড় মাপের ফুটবলার যখন শহরে এসেছেন, তখন তাঁকে বরণ করে নেওয়ার কোনও সুযোগ ছাড়ল না কলকাতার দুই প্রধান-ইস্টবেঙ্গল ও মোহনবাগান। ইলিশ-চিংড়ি মাছ, মিষ্টি ও স্মারক দিয়ে যেমন এমিকে সংবর্ধনা দেওয়া হয়েছে। ঠিক তেমনই এমিকে দুই ক্লাবের তরফেই দেওয়া হয়েছে আজীবন সদস্যপদ। মঞ্চে ছিলেন ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকার ও বাগান সচিব দেবাশিস দত্ত। ইস্ট-মোহনকে মিলিয়ে দিলেন এমি।  মিলন মেলার অনুষ্ঠার সেরে এমি বিকেলে যাবেন মোহনবাগানে। গ্যারি সোবার্স, মারাদোনা, পেলের নামাঙ্কিত নতুন ভাবে তৈরি মোহনবাগান ক্লাবের গেট উদ্বোধন করবেন এমি। মোহনবাগান অল স্টারস টিমের সঙ্গে কলকাতা পুলিস কমিশনার অল স্টারস টিমের ফ্রেন্ডশিপ কাপ ম্যাচ রয়েছে। যেটা মাঠে বসে দেখবেন এমি। মঙ্গলবার আর কোনও অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা নেই এমির। 

fallbacks

বুধবার সকালে বিধায়ক তথা দমকল মন্ত্রী সুজিত বসুর ক্লাব শ্রীভূমি স্পোর্টিংয়ে যাবেন এমি। সেখানে মারাদোনার মূর্তিতে মাল্যদান করবেন তিনি। অল বেঙ্গল টাই ব্রেকার কনটেস্টের ফাইনালও দেখবেন এমি। এছাড়াও সন্তোষ মিত্র স্কোয়ারে যাবেন এমি। সেখানে কচিকাঁচাদের সঙ্গে 'মাস্টার ক্লাস সিজিন উইথ কিডস' অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। জানা যাচ্ছে এমির চ্যারিটি করা ও বাচ্চাদের সঙ্গে ফুটবল ক্লিনিক করার কথাও রয়েছে। রিষড়াতেও পা রাখবেন এমি। এছাড়াও রাজ্যের দুই হেভিওয়েটের সঙ্গেও এমির দেখা করার কথা রয়েছে। একজন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যজন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। কলকাতায় এসেছেন আর এমি বাংলার খাবারের স্বাদ নেবেন না, তা হতে পারে না। এমি কী কী খাবেন, এই প্রতিবেদনে তার তালিকা দেওয়া হল। ইতিমধ্যেই এমি বাংলার মিষ্টি চেখে দেখেছেন। রিষড়ার ফেলু মোদকের তরফে এমিকে সোনার দস্তানার মতো দেখতে সন্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: 'আই অ্যাম দ্য বাজপাখি অফ বাংলাদেশ'! হাসিনা-মাশরাফির সঙ্গে সাক্ষাৎ বিশ্বকাপ জয়ীর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More