Home> খেলা
Advertisement

Emiliano Martinez: বিশ্বকাপের গ্লাভস বিক্রির টাকা ক্যান্সার হাসপাতালে দিলেন মার্টিনেজ

বুয়েনোস আইরেসে এমি মার্টিনেজ ‘দিবু’ নামে খ্যাত। কাতার বিশ্বকাপে আগাগোড়া বারের নীচে দাঁড়িয়ে নির্ভরতা দিয়েছেন নীল-সাদা জার্সিধারীদের। ফাইনালে পেনাল্টি শুট আউটে মার্টিনেজ ধরা দেন অন্য অবতারে। টাইব্রেকারের সময়ে ফ্রান্সের ফুটবলারদের ফোকাস নাড়িয়ে দেন।

Emiliano Martinez: বিশ্বকাপের গ্লাভস বিক্রির টাকা ক্যান্সার হাসপাতালে দিলেন মার্টিনেজ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কাতার বিশ্বকাপের (FIFA World Cup 2022) ফাইনালে ফরাসি ফুটবলারদের একের পর এক পেনাল্টি শ্যুটআউট অবিশ্বাস্যভাবে ঠেকিয়ে দিয়েছিলেন এমিলিয়ানো মার্টিনেজ (Emiliano Martinez)। ৩৬ বছর পর আর্জেন্টিনাকে (Argentina) এনে দিয়েছিলেন শিরোপা। যে গ্লাভসটি পরে তিনি পেনাল্টি শ্যুট আউটে গোলপোস্ট রক্ষা করেছিলেন, সেটি শুক্রবার নিলামে তোলা হয়। নিলাম থেকে প্রাপ্ত ৪৫ হাজার ডলারের পুরোটাই শিশুদের ক্যান্সার হাসপাতালে দান করা হয়েছে।

বুয়েনোস আইরেসে এমি মার্টিনেজ ‘দিবু’ নামে খ্যাত। কাতার বিশ্বকাপে আগাগোড়া বারের নীচে দাঁড়িয়ে নির্ভরতা দিয়েছেন নীল-সাদা জার্সিধারীদের। ফাইনালে পেনাল্টি শুট আউটে মার্টিনেজ ধরা দেন অন্য অবতারে। টাইব্রেকারের সময়ে ফ্রান্সের ফুটবলারদের ফোকাস নাড়িয়ে দেন। তার পরে অনুমানক্ষমতার পরিচয় দিয়ে পেনাল্টি বাঁচান। ৩৬ বছর পরে বিশ্বকাপ যায় বুয়েনোস আইরেসে। যে গ্লাভস পরে বারের নীচে দাঁড়িয়েছিলেন ফাইনালে এবং যে গ্লাভস জোড়া পরেছিলেন, তাতে সই করেছিলেন মার্টিনেজ। 

আরও পড়ুন: Karim Benzema vs Didier Deschamps: লেগে গেল তুমুল ঝামেলা! দিদিয়ের দেশঁকে 'মিথ্যাবাদী' বলে পালটা দিলেন করিম বেনজেমা

আরও পড়ুন: Neymar: অস্ত্রোপচার সফল, কিন্তু কবে মাঠে ফিরবেন নেইমার?

কাতার বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনা টাই ব্রেকারে ৪-২ গোলে জয়ী হয়। এর আগে লিওনেল মেসির নেতৃত্বে আর্জেন্টিনা অতিরিক্ত সময়ে আগের বিশ্বকাপের বিজয়ী ফ্রান্সের সাথে ৩-৩ গোলে ড্র করেছিল। নিলামের পর আর্জেন্টাইন গোলকিপার বলেছেন, ‘যখন আয়োজক কমিটি আমাকে বিশ্বকাপ গ্লাভস দান করার কথা বলেছিল, আমি কোনো দ্বিধা করিনি। এটা বাচ্চাদের কল্যাণেই আয়োজন করা হয়েছে।’

সংবাদ সংস্থা এএফপি-র রিপোর্ট অনুযায়ী, ৪৫ হাজার ডলারের বিনিময়ে মার্টিনেজের গ্লাভস বিক্রি হয়েছে নিলামে। নিলাম থেকে প্রাপ্ত টাকা যাবে আর্জেন্টিনার গারাহান বয়েজ হাসপাতালে। আর্জেন্টিনার শিশুদের হাসপাতাল গারাহান বয়েজ ইনস্টাগ্রামেও জানিয়েছে এই খবর।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More