Home> খেলা
Advertisement

East Bengal: ক্লাব লাইসেন্স পেয়ে গেল মোহনবাগান সুপার জায়েন্ট, আটকে গেল ইস্টবেঙ্গল-সহ তিন!

East Bengal Denied Club License By AIFF: আইএসএল ও এএফসি কাপের মতো টুর্নামেন্ট খেলার জন্য লাগে ক্লাব লাইসেন্স। এবার সেই ছাড়পত্র পেল মোহনবাগান সুপার জায়েন্ট। তবে আটকে গেল ইস্টবেঙ্গল-সহ তিন!

East Bengal: ক্লাব লাইসেন্স পেয়ে গেল মোহনবাগান সুপার জায়েন্ট, আটকে গেল ইস্টবেঙ্গল-সহ তিন!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের (AIFF) নিয়মে স্পষ্ট করে বলা রয়েছে যে, আইএসএল (ISL) ও এএফসি (AFC) কাপের মতো টুর্নামেন্টে অংশ নেওয়ার জন্য় ক্লাব ক্লাব লাইসেন্স থাকা একেবারে বাধ্যতামূলক। এবার সেই ছাড়পত্র পেয়ে গেল আইএসএল চ্যাম্পিয়ন মোহনবাগান সুপার জায়েন্ট (Mohun Bagan Super Giant)। তবে আটকে গেল ইস্টবেঙ্গল (East Bengal), নর্থইস্ট ইউনাইটেড (NorthEast United FC) ও হায়দরাবাদ এফসি (Hyderabad FC)। আগামী মরসুমে সবুজ-মেরুন বাহিনীর মাঠে নামায় কোনও সমস্যা থাকল না। তবে আপাতত বিপাকে ইস্টবেঙ্গল-সহ তিন!

আরও পড়ুন: KKR vs LSG | Krunal Pandya: 'আমাদের সমর্থন করতে আসুন, সকল Mohun Bagan সমর্থকদের অনুরোধ'

ফেডারেশনের নিয়ম মেনে ক্লাবগুলিকে প্রতি বছর এই লাইসেন্স রিনিউ করাতে হয়। এই প্রক্রিয়া শুরু হয় তিন মাসে আগে আবেদন জমা দেওয়া দিয়ে। ২০২৩-২০২৪ মরসুমে ক্লাব লাইসেন্সের ছাড়পত্র পাওয়ার জন্য ১২টি ক্লাব আবেদন করেছিল।তবে লাইসেন্সিং কমিটি সেই আবেদন খুঁটিয়ে দেখে ৯টি ক্লাবকেই সবুজ সংকেত দিয়েছে। বৃহস্পতিবার ফেডারেশনের বৈঠকে এমনই জানানো হয়েছে। লাইসেন্সের অনুমোদনের জন্য ফেডারেশনের বেশ কিছু শর্ত পালন করতে হয় ক্লাবগুলিকে। ইস্টবেঙ্গল-নর্থইস্ট-হায়দরাবাদ সেই শর্ত যে পূরণ করেনি তা বোঝাই যাচ্ছে। তবে এখনই ছাড়পত্র না পাওয়া ক্লাবগুলির হতাশ হওয়ার কোনও কারণ নেই। ফেডারেশন  ইস্টবেঙ্গল-সহ তিন ক্লাবের লাইসেন্স রিনিউ করার আবেদন খতিয়ে দেখবে। অন্যদিকে, গত মরসুমে আই লিগ চ্যাম্পিয়ন হওয়ায় আইএসএল খেলার লাইসেন্স পেয়ে গিয়েছে পঞ্জাব এফসি। অন্য়দিকে এদিন ইস্টবেঙ্গল জানিয়ে দিয়েছে যে, ২০২৬ পর্যন্ত দলের সহকারি কোচ হিসেবে থাকছেন বিনো জর্জ। তাঁর সঙ্গে নতুন করে তিন বছরের চুক্তি হয়েছে। প্রথম দলের সহকারি কোচ থাকার পাশাপাশি বিনো রিজার্ভ দল ও ডেভলপমেন্ট দলের হেড কোচ হিসেবেই দায়িত্ব সামলাবেন।
 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More