Home> খেলা
Advertisement

৩১ বলে সেঞ্চুরি, টি-টোয়েন্টি ক্রিকেটে দ্বিতীয় দ্রুত শতরান

সদ্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। হংকং-এ টি-টোয়েন্টি লিগ খেলতে খেলতেই জানিয়ে দিয়েছিলেন টেস্ট, ওডিআই, টি-টোয়েন্টি, আন্তর্জাতিক মঞ্চে এই তিন ফরম্যাটেই ক্যারিবিয়ান জার্সি পরে আর ক্রিকেট খেলবেন না তিনি। ২০০৪ থেকে ২০১৫, একদশকের আন্তর্জাতিক ক্রিকেটের যাত্রা থামিয়ে দিয়ে হঠাৎ নতুন কাব্য রচনা করে গেলেন ডোয়েন স্মিথ। সপ্তাহ খানেকের মধ্যে বুঝিয়ে দিলেন ক্রিকেটের সঙ্গে যোগটা তাঁর আত্মিকই। ঘুমিয়ে থাকা আগ্নেয়গিরি থেকে হঠাৎ যেন অগ্নুৎপাত! ৩১ বলে ১০০। আর একটু হলে ক্রিস গেইলের সর্বকালের রেকর্ডটাই ভাঙা হয়ে যাচ্ছিল। আইপিএলে ৩০ বলে সেঞ্চুরি করে বিশ্বরেকর্ড করে ছিলেন হেনরি ক্রিস্টোফার গেইল। এবার তাঁর নামের নিচেই পাকাপাকি স্থান করে নিলেন তাঁরই দলের সতীর্থ ডোয়েন স্মিথ। ৩১ বলে সেঞ্চুরি, এটা টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে দ্বিতীয় দ্রুত শতরান।

৩১ বলে সেঞ্চুরি, টি-টোয়েন্টি ক্রিকেটে দ্বিতীয় দ্রুত শতরান

ওয়েব ডেস্ক: সদ্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। হংকং-এ টি-টোয়েন্টি লিগ খেলতে খেলতেই জানিয়ে দিয়েছিলেন টেস্ট, ওডিআই, টি-টোয়েন্টি, আন্তর্জাতিক মঞ্চে এই তিন ফরম্যাটেই ক্যারিবিয়ান জার্সি পরে আর ক্রিকেট খেলবেন না তিনি। ২০০৪ থেকে ২০১৫, একদশকের আন্তর্জাতিক ক্রিকেটের যাত্রা থামিয়ে দিয়ে হঠাৎ নতুন কাব্য রচনা করে গেলেন ডোয়েন স্মিথ। সপ্তাহ খানেকের মধ্যে বুঝিয়ে দিলেন ক্রিকেটের সঙ্গে যোগটা তাঁর আত্মিকই। ঘুমিয়ে থাকা আগ্নেয়গিরি থেকে হঠাৎ যেন অগ্নুৎপাত! ৩১ বলে ১০০। আর একটু হলে ক্রিস গেইলের সর্বকালের রেকর্ডটাই ভাঙা হয়ে যাচ্ছিল। আইপিএলে ৩০ বলে সেঞ্চুরি করে বিশ্বরেকর্ড করে ছিলেন হেনরি ক্রিস্টোফার গেইল। এবার তাঁর নামের নিচেই পাকাপাকি স্থান করে নিলেন তাঁরই দলের সতীর্থ ডোয়েন স্মিথ। ৩১ বলে সেঞ্চুরি, এটা টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে দ্বিতীয় দ্রুত শতরান।

হংকংয়ের ক্রিকেট লিগে এমন নজির অবশ্য এই প্রথম। ১২ ওভারেই নিজের সেঞ্চুরিতে পৌঁছে যান ডোয়েন স্মিথ। ৪০ বলে ১২১ অপরাজিত থেকেই নিজের দলকে ৮ উইকেটে ম্যাচ জিতিয়ে দেন এই তারকা ক্যারিবিয়ান ক্রিকেটার। 

Read More