Home> খেলা
Advertisement

WATCH | Team India: ৩৮ হাজারের উপর রান! গুরুদায়িত্ব পেয়েই সোজা সাজঘরে, সংসারে সাদর আপ্যায়ন দ্রাবিড়দের

Dinesh Karthik presents Rishabh Pant Award: ভারতীয় ক্রিকেট দলের তারকাকে সম্মানিত করলেন আরেক মহাতারকা

WATCH | Team India: ৩৮ হাজারের উপর রান! গুরুদায়িত্ব পেয়েই সোজা সাজঘরে, সংসারে সাদর আপ্যায়ন দ্রাবিড়দের
Updated: Jun 28, 2024, 05:31 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গতবছর পঞ্চাশ ওভারের বিশ্বকাপ (Cricket World Cup 2023) থেকেই ভারতীয় ক্রিকেট দল (Team India) এক অভিনব রীতি শুরু করেছে। প্রতি ম্য়াচের পরেই সাজঘরে ছোট করে একটি অনুষ্ঠান হয়। সেই অনুষ্ঠানে ম্য়াচের সেরা ফিল্ডারকে পরিয়ে দেওয়া হয় একটি পদক। এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা ফিল্ডিং সাইড ভারত। এই নিয়ে কোনও সন্দেহ নেই। ফিল্ডিংয়ে সকলেই নিজের জান লড়িয়ে দিচ্ছেন। অধিনায়ক রোহিত শর্মাও (Rohit Sharma) সম্প্রতি বলেছেন যে, দলের ফিল্ডিং নিয়ে তাঁরা গর্ব করেন। এরকম আগুনে ফিল্ডিংয়ের সৌজন্যে রয়েছেন ফিল্ডিং কোচ টি দিলীপ (T Dilip)। তিনিই মূলত পদক প্রদানের অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। 

আরও পড়ুন: ইংরেজদের বিরুদ্ধে গাঁথলেন রেকর্ডমালা, রোহিতই এখন বাইশ গজের সফলতম অধিনায়ক!

চলতি টি-২০ বিশ্বকাপেও পদক প্রদান অনুষ্ঠানের ট্র্য়াডিশন বজায় রয়েছে। প্রতি ম্য়াচেই কেউ না কেউ এই খেতাব পেয়েই চলেছেন। আর এই পদক দিতে কখনও রবি শাস্ত্রী তো কখনও ভিভ রিচার্ডসের মতো মহারথীরা আসছেন রোহিতদের সাজঘরে। ইংল্য়ান্ডকে হারিয়ে ভারত চলে গিয়েছে বিশ্বকাপের ফাইনালে। ভারত-ইংল্য়ান্ড দ্বিতীয় সেমিফাইনালের পর রাহুল দ্রাবিড়ের সংসারে ঘুরে যান ভারতীয় তারকা দীনেশ কার্তিক। তাঁকে সাদর আপ্যায়ন জানিয়েছেন রোহিতদের দল।দীনেশের হাত দিয়েই টি দিলীপ ঋষভ পন্থের গলায় পরিয়ে দেন ম্য়াচের সেরা ফিল্ডারের পদক।

fallbacks

দীনেশ পদক দেওয়ার সময়ে বলেন, 'খেলাধুলোয় অনেক গল্প আছে বটে, তবে যাকে আমি এই পদক দিচ্ছি, তার চেয়ে ভালো আর কিছুই নেই। এক বছর আগেও সে সময়ের মধ্য়ে দিয়ে গিয়েছে, আমার মনে হয় ছয় মাস আগেও কেউ  প্রত্যাশা করেনি যে সেই এই দলে থাকবে। অনেকে তো এও ভাবেনি যে, এত তাড়াতাড়ি সে খেলতে পারবে। কিন্তু এখানে এসে যেভাবে সে খেলেছে, তার জন্য আমরা সবাই খুব খুশি। মাঠে নেমে লক্ষ লক্ষ মানুষকে খুশি করছে ঋষভ পন্থ।' দুর্দান্ত কিপিংয়ের সঙ্গেই অসাধারণ ক্য়াচিংয়েই নিজের জাত চিনিয়েছেন ঋষভ। দীনেশ চলতি বছর আইপিএল খেলেই সবরকমের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। ক্রিকেটের সব ফরম্য়াট মিলিয়ে তাঁর ঝুলিতে আছে ২৮ হাজারের উপর রান।

আরও পড়ুন: শেষের পথে দ্রাবিড়ীয় সভ্যতা, কত টাকা পেয়েছেন কোচ? শুধু বোর্ডের বেতনেই আজ ধনকুবের

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)