Home> খেলা
Advertisement

Ball of the Century | Yasir Shah | Shane Warne : শতকের সেরা বল করে ফেললেন ইয়াসির? চলছে ওয়ার্নের সঙ্গে তুলনা

 
 ক্রিজে সেট হয়ে যাওয়া কুশল মেন্ডিস বুঝতে পর্যন্ত পারেননি যে, তাঁর সঙ্গে ঠিক কী হতে চলেছে!  

Ball of the Century | Yasir Shah | Shane Warne : শতকের সেরা বল করে ফেললেন ইয়াসির? চলছে ওয়ার্নের সঙ্গে তুলনা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাকিস্তানের লেগ স্পিনার ইয়াসির শাহ (Yasir Shah) টেস্ট প্রত্যাবর্তন করেই চলে এলেন শিরোনামে। শ্রীলঙ্কার বিরুদ্ধে চলতি প্রথম টেস্টের তৃতীয় দিনে ইয়াসির অসাধারণ ডেলিভারিতে ফেরালেন কুশল মেন্ডিসকে (Kusal Mendis)। আর এই বল দেখার পরেই বাইশ গজ ইয়াসিরের মধ্যে খুঁজে পেল প্রয়াত প্রাক্তন কিংবদন্তি অজি স্পিনার শেন ওয়ার্নকে (Shane Warne)।

ইয়াসির কি শতাব্দীর সেরা বল বা 'বল অফ দ্য সেঞ্চুরি' (Ball of the Century) করে ফেললেন! এখন এই আলোচনাই উসকে দিয়েছেন গতবছর অগাস্টে পাকিস্তানের হয়ে শেষবার টেস্ট খেলা ইয়াসির। নয়ের দশকে স্পিন জাদুকর ওয়ার্নের ম্যাঞ্চেস্টার ম্যাজিকের স্মৃতি ফেরালেন ইয়াসির। 

৭৬ রানে ক্রিজে সেট হয়ে যাওয়ার পরেও কুশল বুঝতে পর্যন্ত পারেননি যে, তাঁর সঙ্গে ঠিক কী হতে চলেছে! শ্রীলঙ্কার ইনিংসের ৫৬ নম্বর ওভার করতে এসেছিলেন ইয়াসির। পাক লেগ স্পিনারের বল লেগ স্টাম্পের আশেপাশে পিচ হয়েই ভয়ঙ্কর টার্ন নিয়ে মেন্ডিসের অফস্টাম্প ছুঁয়ে বেরিয়ে যায়। যে ডেলিভারি দেখে থ হওয়া ছাড়া আর কিছুই করার থাকে না।

ইয়াসির ফেরালেন ২৯ বছর আগে ওয়ার্নের স্মৃতি। ১৯৯৩ সালের ৪ জুন ম্যাঞ্চেস্টার মজে ছিল ওয়ার্নের ম্যাজিকে। ইংল্যান্ডের তারকা মাইক গ্যাটিংকে কার্যত এমনই বলে চমকে দিয়েছিলেন ওয়ার্ন। অজি মহারথীর বলও লেগ স্টাম্পের বাইরে পিচ করে ব্রিটিশ ব্যাটারের অফস্টাম্প ছিটকে দিয়েছিল।

যেন ইয়াসির ওয়ার্নের ঐতিহাসিক ডেলিভারির রিপিট টেলিকাস্ট দেখালেন গলে। ইয়াসিরের বল ২১ শতকের 'বল অফ দ্য সেঞ্চুরি' হবে কি না, তার উত্তর সময় দেবে। তবে আইসিসিও প্রশ্ন করেছে যে, ইয়াসির কি আধুনিক সময়ের 'বল অফ দ্য সেঞ্চুরি' করে ফেললেন! প্রতিবেদনের সঙ্গে ওয়ার্ন ও ইয়াসিরের চর্চিত ডেলিভারির ভিডিও জুড়ে দেওয়া হল। যাতে একবার নয়, ক্রিকেট ফ্যানরা বারবার দুই প্রজন্মের দুই বোলারের সেই অসাধারণ ডেলিভারি দেখে নিতে পারেন।

আরও পড়ুন: লাল-হলুদের নতুন কোচ কে? কবে থেকে শুরু অনুশীলন? জেনে নিন

আরও পড়ুনIPL: সৌরভ গঙ্গোপাধ্যায়ের হাত ধরে এ বার দক্ষিণ আফ্রিকায় 'মিনি আইপিএল'!

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

Read More