Home> খেলা
Advertisement

Deepak Hooda: টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে লড়াই জমিয়ে কী বললেন এই ব্যাটার?

মারকুটে মেজাজে ব্যাট করে মঙ্গলবার তিনি ১৫ বছর আগের সচিন তেন্ডুলকরের করা রেকর্ড ভেঙে নয়া নজির গড়েছেন। আয়ারল্যান্ডের মাটিতে প্রথম ভারতীয় হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে শতরান করলেন দীপক হুডা। 

Deepak Hooda: টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে লড়াই জমিয়ে কী বললেন এই ব্যাটার?
Sabyasachi Bagchi |Updated: Jun 29, 2022, 01:36 PM IST

নিজস্ব প্রতিবেদন:  চলতি বছরেই আয়োজিত হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2022)। বিশ্ব জয়ের যুদ্ধে নামার আগে ভারতীয় টিম ম্যানেজমেন্টের 'মাথাব্যথা' বাড়িয়ে দিলেন দীপক হুডা (Deepak Hooda)। আয়ারল্যান্ডের (India vs Ireland) বিরুদ্ধে দুটি টি-টোয়েন্টি ম্যাচে মারকুটে ব্যাটিং করে নজর কেড়েছেন এই ডানহাতি। প্রথম ম্যাচে ২৯ বলে ৪৭ রানে অপরাজিত থাকার পর, এ বার তাঁর ব্যাট থেকে এল প্রথম শতরান। ৫৭ বলে ১০৪ রানের বিধ্বংসী ইনিংস খেলে রোহিত শর্মার (Rohit Sharma) টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে নিজের দাবি জানালেন এক সময় অন্ধকারে চলে যাওয়া এই অলরাউন্ডার। 

ম্যাচের পর হুডা বলছিলেন, "সত্যি বলতে, আমি আইপিএলে ভাল ছন্দে ছিলাম। এবং সেই একই পারফরম্যান্স ধরে রাখার চেষ্টা করেছি। আমি আক্রমণাত্মক খেলতে পছন্দ করি এবং ইদানীং আমি উপরের অর্ডারে ব্যাট করার কারণে কিছুটা সময় পাচ্ছি। সঞ্জু আমার ছোটবেলার বন্ধু। ওর সঙ্গে ব্যাট করতে সব সময়ই উপভোগ করি। ভক্তদের ধন্যবাদ, আমাদের সমর্থন করার জন্য।" 

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Deepak Hooda (@deepakhooda30)

এই সফরে দুটি টি-টোয়েন্টি ম্যাচের আগে কোনও স্তরের ক্রিকেটে ওপেন করেননি হুডা। এমনকি এই তরুণ তিন নম্বরেও ব্যাট করার সুযোগ পাননি। তবুও সুযোগের সদ্ব্যবহার করলেন তিনি। সেই প্রসঙ্গে ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে হুডা বলেন, "আন্তর্জাতিক ক্রিকেট বাদ দিন, আমি কোনওদিন কোনও স্তরের ক্রিকেটে ওপেন করিনি। আসলে টপ অর্ডারে রান করতে হলে একটা বিশেষ প্রশিক্ষণ দরকার। বছরের পর বছর ধরে নতুন বলে অনুশীলন করতে হয়। আমার সেই প্রশিক্ষণ ছিল না। তাই একজন প্রকৃত যোদ্ধার মতো চ্যালেঞ্জ নিয়ে মাঠে নেমেছিলাম।" 

মারকুটে মেজাজে ব্যাট করে মঙ্গলবার তিনি ১৫ বছর আগের সচিন তেন্ডুলকরের করা রেকর্ড ভেঙে নয়া নজির গড়েছেন। আয়ারল্যান্ডের মাটিতে প্রথম ভারতীয় হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে শতরান করলেন দীপক। ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আয়ারল্যান্ডের মাটিতে ৯৯ রানের ইনিংস খেলেছিলেন মাস্টার ব্লাস্টার। মাত্র এক রানের জন্য শতরান হাতছাড়া করেছিলেন সচিন। দীপকের এই ইনিংসে ছিল নয়-টি বাউন্ডারি এবং ছয়-টি ছক্কা। ১৮২.৪৬ স্ট্রাইক রেটে এ দিন সাইক্লোন বইয়ে শতরান করেন লখনউ সুপার জায়ান্টসের তারকা। এবার সচিনের সেই অধরা রেকর্ড ছুঁয়ে ফেললেন দীপক হুডা। 

আরও পড়ুন: Deepak Hooda, Ireland vs India: বিধ্বংসী মেজাজে শতরান! রায়না-রোহিত-রাহুলের পাশে নাম লেখালেন এই ব্যাটার

আরও পড়ুন: Hooda-Samson: জুটিতে-লুটি! দুই বাল্যবন্ধুর ব্যাটে সব রেকর্ড ভেঙে চুরমার! ডাবলিনে একাধিক নজির

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)