Home> খেলা
Advertisement

ক্রিকেটের জগৎ কে ভারতে মোহিত করে ঘুমিয়ে পড়লেন ডালমিয়া

দুদিন আগে বুকে ব্যাথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। একটু সুস্থ হয়েই বাড়ি ফিরতেও চেয়েছিলেন, কিন্তু সুস্থ হয়ে বাড়ি ফেরার ইচ্ছেটা অসম্পূর্ণই থেকে গেল জগমোহন ডালমিয়ার। ৭৫ বছ বয়সে জীবনাবসান হল  বিসিসিআই প্রেসিডেন্ট জগমোহন ডালমিয়ার।

  ক্রিকেটের জগৎ কে ভারতে মোহিত করে ঘুমিয়ে পড়লেন ডালমিয়া

কলকাতা: দুদিন আগে বুকে ব্যাথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। একটু সুস্থ হয়েই বাড়ি ফিরতেও চেয়েছিলেন, কিন্তু সুস্থ হয়ে বাড়ি ফেরার ইচ্ছেটা অসম্পূর্ণই থেকে গেল জগমোহন ডালমিয়ার। ৭৫ বছ বয়সে জীবনাবসান হল  বিসিসিআই প্রেসিডেন্ট জগমোহন ডালমিয়ার।

শুক্রবার হৃদরোগে আক্রান্ত হয়ে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। দু'দিন ধরেই চিকিৎসকদের পর্যবেক্ষনে রাখা হয়েছিল তাঁকে। এনজিও গ্রামও করা হয় তাঁর। রবিবার সকালে কিছুটা সুস্থ হলেও সন্ধের পর থেকেই অসুস্থ হয়ে পরেন জগমোহন ডালমিয়া। রবিবার রাতে ৭৫ বছর বয়সে হাসপাতালেই মৃত্যু হয় তাঁর। ভারতীয় ক্রিকেটের একজন দক্ষ প্রশাসকের মৃত্যুতে শোকস্তব্ধ ক্রীড়ামহল।

জগমোহন ডালমিয়ার মৃত্যুতে শোকজ্ঞাপন করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রাক্তন ক্রিকেটার উৎপল চ্যাটার্জি জগমোহন ডালমিয়ার প্রয়াণে শোক জ্ঞাপন করেছেন। "আমাদের ক্রিকেটকে বিশ্বের দরবারে পৌঁছে দিয়েছেন একজন মানুষ। তিনি জগমোহন ডালমিয়া। একজন ভাল মানুষ এবং দক্ষ প্রশাসক ছিলেন তিনি। তাঁর মৃত্যুতে শুধু বাংলাই নয় অপূর্ণ ক্ষতি হয়ে গেল ভারতীয় ক্রিকেটের" মন্তব্য উৎপল চ্যাটার্জির।

ভারতীয় ক্রিকেটের এক ডামডোল অবস্থায় ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতির দায়িত্বে ছিলেন জগমোহন ডালমিয়া। এর আগে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা আইসিসির সভাপতিও ছিলেন তিনি।  

Read More