Home> খেলা
Advertisement

MS Dhoni-র এক পরামর্শেই বদলে গিয়েছে কেরিয়ার! জানালেন CSK তারকা Deepak Chahar

এমএস ধোনি অবসরের দিন দীপক চাহারকে পরামর্শ দেন আরও বেশি করে ব্যাটিংয়ে ফোকাস করার জন্য়।

MS Dhoni-র এক পরামর্শেই বদলে গিয়েছে কেরিয়ার! জানালেন CSK তারকা Deepak Chahar

নিজস্ব প্রতিবেদন: গতবারের ও সব মিলিয়ে চারবারের আইপিএল চ্যাম্পিয়ন টিম চেন্নাই সুপার কিংস (CSK)। এমএস ধোনির (MS Dhoni) 'হলুদ বাহিনী' ক্যাপ্টেন এমএস ধোনি (১২ কোটি টাকা), রবীন্দ্র জাদেজা (১৬ কোটি টাকা), মইন আলি (৮ কোটি টাকা) ও রুতুরাজ গায়কোয়াড়কে (৬ কোটি টাকা) ধরে রেখেছিল। তবে দলের তারকা বোলার ও ধারাবাহিক পারফর্মার দীপক চাহারকে (Deepak Chahar) চেন্নাই ছেড়ে দিয়েছিল। 

সিএসকে নিলামে ৪৮ কোটি টাকা নিয়ে নেমে প্রথম দিনেই চাহারকে দলে ফেরাতে খরচ করে ফেলে ১৪ কোটি টাকা। ২০১৮ সাল থেকে হলুদ জার্সিতে খেলছেন চাহার। ৬৩ ম্যাচে ৫৯ উইকেট নেওয়া তারকা বলছেন যে, আজ তিনি বোলার হিসাবেই পরিচিত, কিন্তু ব্যাটিংটা করতেন বলের থেকেও ভাল। ধোনির পরামর্শেই ফের চাহার ব্যাটিংয়ে মনোযোগ দেন। আজ ভারতীয় দলে শার্দূল ঠাকুর এবং দীপক চাহার এমন দুই জোরে বোলার, যাঁরা প্রয়োজনে ব্যাট হাতেও জ্বলে উঠতে পারেন।

এক ইউটিউব চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে চাহার বলেন, "একদিন মাহি ভাই আমাকে এসে বলেন, বল হাতে তুমি ভাল কাজ করেছ। কিন্তু ব্যাটিংয়ে সুবিচার করনি তুমি। আমার মনে হয় তোমার ব্যাট করা উচিত। মাহি ভাই যেদিন অবসর ঘোষণা করে সেদিনই এই কথাটা আমাকে বলেছিলেন। সন্ধ্যায় বসে আমরা কথা বলছিলাম, তখনই আমাকে ব্যাটিংয়ে ফোকাস করতে বলেন।"

চাহার জানাচ্ছেন যে, ২০১৭-১৮ সালে তিনি আরও ভাল ব্যাটার ছিলেন। বোলিংয়ের থেকে তাঁর ব্যাটিংয়ে ফোকাস বেশি ছিল। কিন্তু বিদেশ সফরে গিয়ে তিনি সুইং বোলার হিসাবে উঠে আসলেন, ব্যাটিং ঢাকা পড়ে গেল। আর চাহারকে এখন বোলার হিসাবেই চেনে ক্রিকেট বিশ্ব। চাহার এই প্রসঙ্গে বলছেন, "আমি সেই তরুণ বয়স থেকেই ব্যাটিং করছি। অলরাউন্ডার হওয়ার ইচ্ছা তখন থেকেই। ২০১৭-১৮ সালে আমি আরও ভাল ব্যাট করতাম। বাড়িতে থাকতাম সেই সময়টা। বেশি করে ব্যাটিং অনুশীলন করতাম। ঘটনাচক্রে তখন আমার বেশি ফোকাস থাকত ব্যাটিংয়েই। কারণ বল করায় সীমাবদ্ধতা ছিল। বেশি বল করলে শরীরে চাপ পড়ত।"  

চাহার আরও বলেন, "এরপর আমি যখন রাইজিং পুণে সুপারজায়েন্টসের হয়ে খেলি, তখন বুঝতে পারি বোলিংয়ের থেকে আমার ব্যাটিং ভাল। কিন্তু এরপর তেকে বিদেশের মাটিতে ব্যাট হাতে সেভাবে পারফর্ম করার সুযোগ পেলাম না। ব্যাটিং প্র্যাকটিসও কমে গেল। প্রথম শ্রেণির ক্রিকেটে যারা মূলত ব্যাটার ছিল, তারা বেশি সময় পেত। এর ফলে ব্যাটিংয়ে যে স্বাচ্ছন্দ্য ছিল, সেটা কোথাও গিয়ে ধাক্কা খায়।" কিন্তু চাহার দেশের হয়ে এখনও পর্যন্ত সাতটি ওয়ানডে ম্যাচ খেলেছেন। ৫ ইনিংস ব্যাট করে ১৭৯ রান করেছেন দু'টি ফিফটি সহ । রয়েছে সর্বোচ্চ ৬৯ রানের ইনিংস। বুঝিয়েছেন যে, তাঁর মধ্যে ব্যাটার চাহারও বিরাজমান।

আরও পড়ুন: Ashok Bhattacharya: ঋদ্ধিমানের ইস্য়ুতে অশোকের চিঠি! 'প্রিয়' সৌরভকে কী লিখলেন তিনি?

আরও পড়ুন: Virat Kohli: লাহোরের গদ্দাফি স্টেডিয়ামে বিরাটের ব্যানার! ছবি শেয়ার করলেন আখতার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

Read More