Home> খেলা
Advertisement

IPL 2023 Retention | CSK | Ravindra Jadeja: জল্পনার অবসান, ধোনির 'ইয়েলো আর্মি'তেই তাঁর স্যার জাদেজা!

রবীন্দ্র জাদেজা বদলাচ্ছেন না ফ্র্যাঞ্চাইজি। চেন্নাই সুপার কিংসের হয়েই খেলবেন আইপিএল। জানিয়ে দিল সিএসকে। ধোনির দল ধরে রাখল তারকা অলরাউন্ডারকে।

IPL 2023 Retention | CSK | Ravindra Jadeja: জল্পনার অবসান, ধোনির 'ইয়েলো আর্মি'তেই তাঁর স্যার জাদেজা!

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: আগামী ২৩ ডিসেম্বর কোচিতে অনুষ্ঠিত হবে আইপিএলের মিনি নিলাম (IPL 2023 mini auction)। মঙ্গলবার অর্থাৎ আজ বিকেল পাঁচটার মধ্যে আইপিএলের ১০ ফ্র্য়াঞ্চাইজিকে, বাধ্যতামূলক ভাবে বিসিসিআই-কে জানিয়ে দিতে হয়েছে যে, তারা কোন কোন খেলোয়াড়কে ধরে রাখছে আর কাদের ছেড়ে দিচ্ছে। অর্থাৎ দলগুলিকে 'রিটেনশন লিস্ট' (IPL 2023 Retention) জমা দিয়ে দিল। মনে করা হয়েছিল আইপিএলের দ্বিতীয় সফলতম ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings, CSK) হয়তো তাদের স্টার অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে (Ravindra Jadeja) ছেড়ে দেবে। সম্প্রতি জাদেজার সঙ্গে চেন্নাইয়ের সমীকরণ নিয়ে নানা জল্পনা শোনা যাচ্ছিল। মনে করা হচ্ছিল যে, জাদেজা হয়তো খেলবেন অন্য কোনও জার্সিতেই। কিন্তু না, এমএস ধোনির (MS Dhoni) 'ইয়েলো আর্মি'তেই তাঁর স্যার জাদেজা!

আরও পড়ুন: MS Dhoni: আইসিসি ইভেন্টে লাগাতার ব্যর্থতা, এবার টনক নড়ল বোর্ডের, বিরাট ভূমিকায় আসছেন ধোনি

সিএসকে ধরে রাখল:  ধোনি, জাদেজা, রুতুরাজ গায়কোয়াড়, ডেভন কনওয়ে, এস সেনাপতি, মঈন আলি, মিচেল স্যান্টনার, ডোয়েন প্রিটোরিয়াস, শিবম দুবে, আর হঙ্গারেকর, দীপক চাহার, মুকেশ চৌধুরি, মহেশ থিকশানা, তুষার দেশপাণ্ডে, সিমরজিত সিং, মহেশ পথিরানা ও প্রশান্ত সোলাঙ্কি।

সিএসকে ছেড়ে দিল: ডোয়েন ব্র্যাভো, রবিন উথাপ্পা, অ্যাডাম মিলনে, হরি নিশান্থ, ক্রিস জর্ডন, ভগত বর্মা, কেএম আসিফ ও নারায়ণ জগদিসন।

আইপিএল ফিফটিন (আইপিএল ২০২২) শুরুর আগেই ধোনি জানিয়ে দেন যে, তিনি আর 'ইয়েলো আর্মি'কে নেতৃত্ব দেবেন না। জাদেজাকেই গুরুদায়িত্ব তুলে দেন তিনি। কিন্তু অধিনায়কত্বের চাপ সামলাতে রীতিমতো হিমশিম খেয়েছেন জাদেজা। ভয়ঙ্কর সমালোচনার মুখে পড়েন তিনি। তাঁর নেতৃত্বে চেন্নাই প্রথম ৮ ম্যাচের মধ্যে ৬ ম্যাচই হেরে বসে। যার জেরে আইপিএল থেকে ছিটকেই যায় চারবারের চ্যাম্পিয়ন ফ্র্যাঞ্চাইজি। সৌরাষ্ট্রের অলরাউন্ডার চেন্নাইয়ের জার্সিতে ১০ ম্যাচে ১১৬ রান করেছেন। বল হাতে নিয়েছেন ৫ উইকেট। চোটের জন্য জাদেজা পুরো আইপিএল খেলতেও পারেননি। ফের ধোনি দায়িত্ব নেন চেন্নাইয়ের। এরপর গত জুলাইয়ে জাদেজা ২০২১-২০২২ মরশুমের সিএসকে সংক্রান্ত যাবতীয় পোস্ট নিজের ইনস্টাগ্রাম থেকে ডিলিট করে দেন। এরপরই জল্পনা দানা বাঁধতে শুরু করে যে, 'রকস্টার' সম্ভবত ছাড়তে পারেন চেন্নাই! কিন্তু সব ভুলে ফের একবার জাদেজা নিজের ডেনেই। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta A)

Read More