Home> খেলা
Advertisement

WATCH | Cristiano Ronaldo: আবারও গিনেস বিশ্বরেকর্ডে সিআরসেভেন! ঐতিহাসিক ম্যাচে তাঁর গোলেই পর্তুগালের জয়

Cristiano Ronaldo receives Guinness World Record For 200 International Match: হেসে খেলে আরও একটি বিশ্বরেকর্ড ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। বিশ্বের প্রথম পুরুষ ফুটবলার হিসেবে রোনাল্ডো যা করলেন, তা এর আগে কেউ করেননি।  

WATCH | Cristiano Ronaldo: আবারও গিনেস বিশ্বরেকর্ডে সিআরসেভেন! ঐতিহাসিক ম্যাচে তাঁর গোলেই পর্তুগালের জয়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'ওই মহামানব আসে, দিকে দিকে রোমাঞ্চ লাগে , মর্তধূলির ঘাসে ঘাসে, সুরলোকে বেজে ওঠে শঙ্খ!'... রবি ঠাকুরের এই লাইনগুলো ভীষণ ভাবে যায় ফুটবল গ্রহের মহানক্ষত্র ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) জন্য। তিনি আর বিশ্বরেকর্ড সমার্থক হয়ে গিয়েছে। রোনাল্ডো মাঠে নামা মানেই পরিসংখ্যানবিদরা সতর্ক হয়ে যান। কারণ রেকর্ড ভেঙে রেকর্ড তৈরি আদিম নেশায় মত্ত পর্তুগিজ জাদুকর। উয়েফা ইউরো কোয়ালিফায়ার্সে (UEFA EURO Qualifiers) আইসল্যান্ডের বিরুদ্ধে নামার আগেই (Portugal vs Iceland) রোনাল্ডোর অবিশ্বাস্য কীর্তির ব্যাপারে ওয়াকিবহাল ছিল ফুটবলমহল। 

আইসল্যান্ডের রাজধানী রেকেভিকের লোয়ারডালসভেলরে ম্যাচ শুরুর আগেই গিনেস বিশ্বরেকর্ডে় স্মারক তুলে দেওয়া হয় রোনাল্ডোর হাতে। জানিয়ে দেওয়া হয় যে, তিনি বিশ্বের প্রথম পুরুষ ফুটবলার হিসেবে ২০০টি আন্তর্জাতিক ম্যাচ খেললেন। এর আগেই রোনাল্ডো কুয়েতের ফরোয়ার্ড বদর আল-মুতাওয়ার ১৯৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলার রেকর্ড ভেঙেছিলেন। লিসবনের হোসে আলভালাদ স্টেডিয়ামে রোনাল্ডোরা ইউরো কোয়ালিফায়ার্সের প্রথম ম্যাচে লিকটেনস্টাইনের মুখোমুখি হয়েছিল। ওই ম্যাচেই রোনাল্ডো এই রেকর্ড ভেঙেছিলেন। গত ১০ ডিসেম্বর ২০২২, তারিখটা ভুলতে পারবেন না রোনাল্ডোর ফ্যানরা। কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে মরক্কোর কাছে হেরে পর্তুগালকে বিদায় নিতে হয়েছে! আল থুমানা স্টেডিয়ামে ম্যাচের ৪২ মিনিটে ইউসেফ এন-নেসরির গোলই পর্তুগালের স্বপ্ন ভেঙে গুঁড়িয়ে দেয়। ম্যাচ হেরে কাপ ছুঁতে না পারার যন্ত্রণায় ভেঙে পড়েন সিআর সেভেন। মাঠ থেকে কাঁদতে কাঁদতে সাজঘরে ফিরেছিলেন পর্তুগালের স্বপ্নের সওদাগর। মরক্কো ম্যাচেওপর্তুগালের কোচ ফের্নান্দো স্যান্টোস রোনাল্ডোকে প্রথম একাদশে রাখেননি। দ্বিতীয়ার্ধে তাঁকে নামান। গুরু-শিষ্যের 'ইগোর লড়াই' এমনই চরমে ছিল! এই ম্যাচেই রোনাল্ডো স্পর্শ করেছিলেন বদরকে।

আরও পড়ুন: WATCH | Cristiano Ronaldo: 'ভগবান'কে পেয়ে ভক্তের পাগলামির রাত! স্নেহের আদরে মোড়ালেন সিআরসাত

এই ম্যাচে রোনাল্ডোই হয়ে গেলেন নায়ক। ৮৯ মিনিটের গোলেই পর্তুগাল ১-০ গোলে ম্যাচ জিতে নেয়। যদিও এই নিয়ে বিস্তর নাটক হয়েছিল। ইনাসিওর হেড থেকে কোনাকুনি শটে বল পায়ে জড়িয়েছিলেন সিআরসাত। গোলের সঙ্গে সঙ্গেই অফসাইডের পতাকা তুলে দেন লাইন্সম্যান। এরপর ভিআরএস নেওয়ার পরেই জানা যায় যে, এই গোল বৈধ। রোনাল্ডো 'সিউ' সেলিব্রশনে মেতে ওঠেন। দেশের জার্সিতে ২০০ ম্যাচে রোনাল্ডোর এখন গোলসংখ্যা ১২৩টি। ম্যাচ ও গোলের নিরিখে মগডালেই বিরাজমান রোনাল্ডো। নতুন কোচ রবার্তো মার্টিনেজের কোচিংয়ে রোনাল্ডোরা ইউরো কোয়ালিফায়ার্সে চার ম্যাচ খেলে ফেলেলেন। চার ম্যাচই জিতল সেলেকাওরা। এই মুহূর্তে ১২ পয়েন্ট নিয়ে 'জে' গ্রুপের শীর্ষে রোনাল্ডো অ্যান্ড কোং।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

Read More