Home> খেলা
Advertisement

দেশের আর্থিক মন্দা ধাক্কা দিল এবার আইপিএলে, কমে গেল প্রাইজমানি

আইপিএলে স্টাফদের ভ্রমণেও ব্যয় সংকোচনেরও সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। 

দেশের আর্থিক মন্দা ধাক্কা দিল এবার আইপিএলে, কমে গেল প্রাইজমানি

নিজস্ব প্রতিবেদন : ক্রোড়পতি লিগ। তাই বলে কি দেশের আর্থিক মন্দার ধাক্কাও লাগবে না! তবে এবার আর্থিক মন্দার জেরে আইপিএল-এও কস্ট কাটিং শুরু হল। এবার আইপিএলে চ্যাম্পিয়ন দল ১০ কোটি টাকা প্রাইজমানি পাবে। রানার্স দল পাবে ৬.২৫ কোটি টাকা। তৃতীয় ও চতুর্থ দল পাবে ৪.৩৭৫ কোটি টাকা। গত আইপিএলে চ্যাম্পিয়ন দল পেয়েছিল ২০ কোটি টাকা। রানার্স দল পেয়েছিল ১২.৫ কোটি টাকা। ৮.৭৫ কোটি টাকা করে পেয়েছে তৃতীয় ও চতুর্থ দল। 

আইপিএলে স্টাফদের ভ্রমণেও ব্যয় সংকোচনেরও সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। আইপিএলে স্টাফরা এর আগে আকাশপথে তিন ঘণ্টার বেশি যাত্রা করলে বিজনেস ক্লাস-এর টিকিট পেতেন। কিন্তু এবার বিসিসিআই জানিয়েছে, আট ঘণ্টার কমের যাত্রাপথ হলে ইকোনমি ক্লাসের টিকিট দেওয়া হবে। তবে সিনিয়র কয়েকজন কর্তার ক্ষেত্রে এই নিয়ম থাকছে না। তাঁরা আগের মতোই বিজনেস ক্লাসে ট্র্যাভেল করতে পারবেন।

আরও পড়ুন-  বৃষ্টিতে খেলা বন্ধ; 'উই লাইক টু পার্টি'-তে কোমর দোলালেন ক্রিকেটাররা, ভাইরাল ভিডিয়ো

ম্যাচ আয়োজনের জন্য প্রতিটি ক্রিকেট সংস্থাকে ৫০ কোটি টাকা করে দেবে সংশ্লিষ্ট ফ্র্যাঞ্চাইজি। আগে সংস্থাগুলিকে প্রতি ম্যাচ আয়োজনের জন্য সংস্থাগুলিকে ৩০ কোটি টাকা করে দিত। বিসিসিআই-এর হঠাত্ করে ফি বাড়িয়ে দেওয়ার সিদ্ধান্তে চটেছেন ফ্র্যাঞ্চাইজি মালিকরা। তাঁদের দাবি, ভারতীয় ক্রিকেট বোর্ড তাঁদের সঙ্গে কোনওরমক আলোচনা করেনি। চলতি মরশুমে আইপিএলের প্লে-অফে খেলা চারটি দলের জন্য আর্থিক বরাদ্দ ৫০ শতাংশ কমানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। এর আগে প্লে অফে ওঠা চার দলের মধ্যে ৫০ কোটি রুপি বণ্টন করা হতো। এবার তা কমিয়ে ২৫ কোটি করার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই।

Read More