Home> খেলা
Advertisement

স্টিভ স্মিথের ঘটনা থেকে শিক্ষা নিয়ে হেলমেট নেক-গার্ড বাধ্যতামূলক করছে ক্রিকেট অস্ট্রেলিয়া!

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডও নেক গার্ড চালু করার কথা ভাবছে।

স্টিভ স্মিথের ঘটনা থেকে শিক্ষা নিয়ে হেলমেট নেক-গার্ড বাধ্যতামূলক করছে ক্রিকেট অস্ট্রেলিয়া!

নিজস্ব প্রতিবেদন: অ্যাসেজে লর্ডস টেস্টে স্টিভ স্মিথের ঘটনা থেকে শিক্ষা নিচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এক বছরের মধ্যেই হেলমেট নেক গার্ড বাধ্যতামূলক করতে চলেছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড।


লর্ডসে অ্যাসেজ-এর দ্বিতীয় টেস্টে শনিবার চতুর্থ দিনে ইংল্যান্ডের হয়ে অভিষেক হওয়া জোফরা আর্চারের বাউন্সারে মাথায় আঘাত পান স্টিভ স্মিথ। মুহূর্তে ফিরে এসেছিল ফিল হিউজেসের স্মৃতি। বল গিয়ে লেগেছিল স্মিথের মাথার পিছন দিকে ঘাড়ের কাছে। তার পরই মাটিতে লুটিয়ে পড়েন অজি ব্যাটসম্যান। বেশ কিছুক্ষণ মাটিতে পড়ে থাকার পর মাঠ ছাড়েন স্মিথ। ঘটনার ৪৬ মিনিট পরে সুস্থ হয়ে মাঠে ফিরে ব্যাট করতে নামেন স্মিথ। কিন্তু রবিবার অসুস্থ বোধ করায় পঞ্চম দিনে আর মাঠে নামেননি তিনি।

আরও পড়ুন - টেস্ট ক্রিকেটে শীর্ষস্থান ধরে রাখলেন কিং কোহলি; ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছেন স্টিভ স্মিথ

এর আগে অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে ঘাড়ে বল লেগে মারা গিয়েছিলেন ফিল হিউজ। সেই সব ঘটচনা থেকে শিক্ষা নিয়েই নেক গার্ড বাধ্যতামূলক করছে ক্রিকেট অস্ট্রেলিয়া। দু বছর আগে নেক গার্ড পরে নেট প্র্যাকটিসও করেছিলেন স্টিভ স্মিথ। তবে আস্বাচ্ছন্দ্য বোধ করায় আর নেক গার্ড পড়েননি স্মিথ। কিন্তু লর্ডস টেস্টে স্মিথের ঘটনায় শঙ্কিত ক্রিকেট অস্ট্রেলিয়া এক বছরের মধ্যেই হেলমেট নেক গার্ড বাধ্যতামূলক করতে চলেছে। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডও নেক গার্ড চালু করার কথা ভাবছে। এই সব ঘটনা দেখে আইসিসি এবার শিক্ষা নেয় কিনা সেটাই দেখার।

Read More