Home> খেলা
Advertisement

Christian Eriksen: ইউরো কাপে হৃদরোগে আক্রান্ত হওয়ার পর এই প্রথম ডেনমার্ক দলে এরিকসন

চমকে দিলেন ক্রিশ্চিয়ান এরিকসন (Christian Eriksen)। ফিরে এলেন আন্তর্জাতিক ফুটবলে।

Christian Eriksen: ইউরো কাপে হৃদরোগে আক্রান্ত হওয়ার পর এই প্রথম ডেনমার্ক দলে এরিকসন

নিজস্ব প্রতিবেদন: 'এভাবেও ফিরে আসা যায়!' ঠিক যেন রূপকথার অবিশ্বাস্য প্রত্যাবর্তনের গল্প লিখলেন ক্রিশ্চিয়ান এরিকসন (Christian Eriksen)। গতবছর ইউরো কাপে (UEFA Euro 2020) মাঠের মধ্যেই ম্যাচ চলাকালীন হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন এরিকসেন। সাক্ষাৎ মৃত্যুর মুখ থেকে ফিরে আসা ড্যানিশ মিডফিল্ডার ৮ মাস পর প্রত্যাবর্তন করলেন দেশের জার্সিতে। ডেনমার্ক আগামী ২৬ মার্চ নেদারল্যান্ডস ও ২৯ মার্চ সার্বিয়ার বিরুদ্ধে দু'টি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে। সেই দলে রয়েছেন এরিকসেন।

গত মাসে প্রিমিয়র লিগের (Premier League Club) ক্লাব ব্রেন্টফোর্ড এফসি (Brentford FC) সই করায় এরিকসনকে। চলতি বছরের শেষ পর্যন্ত এই ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন ২৯ বছরের ফুটবলার। নতুন ক্লাবের জার্সিতে এরিকসনের খেলায় মোহিত হয়েছেন ডেনমার্কের কোচ ক্যাসপার হিজুলম্যান (Kasper Hjulmand)। তিনি বলছেন, "এরিকসেন ভাল জায়গায় রয়েছে। আমি ওকে খুব কাছ থেকে ফলো করেছি। আমি লন্ডনে গিয়ে এরিকসনের মূল্যায়ন করে এসেছি। ওকে প্র্যাকটিস করতে দেখেছি এবং ম্যাচেও দেখেছি। ও শারীরিক ভাবে অত্যন্ত ধারাল রয়েছে। অনেক উন্নতির জায়গা রয়েছে ঠিকই। এটা স্বাভাবিক তবে ও উচ্চ পর্যায়ে খেলছে।" 

গতবছর ইউরোতে ডেনমার্ক বনাম ফিনল্যান্ড (Denmark vs Finland) ম্যাচ চলাকালীন গোটা বিশ্বের বুকে কাঁপুনি ধরিয়ে দিয়েছিলেন এরিকসন। খেলতে খেলতে মাঠেই জ্ঞান হারিয়ে ফেলেছিলেন  এরিকসেন। সঙ্গে সঙ্গে তাঁর চিকিৎসায় মাঠে নেমে পড়ে মেডিক্যাল দল। কৃত্রিম উপায়ে তাঁর শ্বাস প্রশ্বাস ফেরানোর চেষ্টা করা হয়। দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়ায় সাক্ষাৎ মৃত্যুর মুখ থেকে ফিরে আসেন এরিকসন।

হাসপাতালে থাকাকালীন এরিকসেনের হৃদযন্ত্রের নানারকম পরীক্ষা করা হয়েছিল। সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে, তাঁর হৃদস্পন্দনের গতি ঠিক রাখার জন্য শরীরের একটি বিশেষ যন্ত্র বসানো হয়। এরিকসেন নিজে তাঁর শরীরে ডিফাইব্রিলেটর বসানোর প্রস্তাবে সম্মতি দিয়েছিলেন। এই ধাক্কা সামলে এরিকসন আদৌ ফের মাঠে নামতে পারবেন কি না তাই নিয়ে সন্দেহ ছিল ফুটবল দুনিয়ার। কিন্তু সবাইকে চমকে দেন আয়াক্স, টটেনহ্যাম ও ইন্টার মিলানের মতো ক্লাবে খেলা ফুটবলার। এরিকসন দেশের হয়ে ১০৯ ম্যাচে ৩৬ গোল করেছেন।

আরও পড়ুন: India-Pakistan, Ramiz Raja: 'ক্রিকেট রাজনীতি নয়'! সৌরভের সঙ্গে কথা বলবেন পিসিবি প্রধান

আরও পড়ুন:  Rishabh Pant: ঋষভ পন্থ যা করলেন তা এমএস ধোনিও কখনও করতে পারেননি!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More