Home> খেলা
Advertisement

ভাইজাগ ম্যাচের আগে জেনে নিন পাঁচটা অত্যন্ত গুরুত্বপূর্ণ তথ্য

শনিবার ভাইজাগে ভারত - নিউজিল্যান্ড একদিনের সিরিজের পঞ্চম তথা শেষ ম্যাচ। তারপর শেষ ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ। কারণ, আপাতত চারটে ম্যাচ হয়ে যাওয়ার পর সিরিজের ফল ২-২। ভারত জিতেছে ধর্মশালা এবং মোহলিতে। নিউজিল্যান্ড জিতেছে দিল্লি এবং রাঁচিতে। তাই ভাইজ্যাগের ম্যাচ যারাই জিতবে, সিরিজ তাঁদেরই। তার আগে কয়েকটি জিনিস জেনে নিন। যেগুলো জেনে ম্যাচ দেখতে বসলে ভালো লাগবে।

ভাইজাগ ম্যাচের আগে জেনে নিন পাঁচটা অত্যন্ত গুরুত্বপূর্ণ তথ্য

ওয়েব ডেস্ক: শনিবার ভাইজাগে ভারত - নিউজিল্যান্ড একদিনের সিরিজের পঞ্চম তথা শেষ ম্যাচ। তারপর শেষ ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ। কারণ, আপাতত চারটে ম্যাচ হয়ে যাওয়ার পর সিরিজের ফল ২-২। ভারত জিতেছে ধর্মশালা এবং মোহলিতে। নিউজিল্যান্ড জিতেছে দিল্লি এবং রাঁচিতে। তাই ভাইজ্যাগের ম্যাচ যারাই জিতবে, সিরিজ তাঁদেরই। তার আগে কয়েকটি জিনিস জেনে নিন। যেগুলো জেনে ম্যাচ দেখতে বসলে ভালো লাগবে।

আরও পড়ুন দীপাবলির সেরা ১০ বাজির কোনটার সঙ্গে কোন বলিউড অ্যাক্টরের মিল আছে!

১) এর আগে ভাইজাগে ভারত পাঁচটি একদিনের ম্যাচের মধ্যে চারটেতেই জিতেছে। হেরেছে কেবল একটি ম্যাচে।

২) মার্টিন গুপ্তিল যদি শনিবারের ম্যাচে আর ৪৫ রান করেন তাহলে তিনি পঞ্চম কিউয়ি ব্যাটসম্যান হিসেবে একদিনের ম্যাচে ৫০০০ রান পূর্ণ করবেন।

৩) টম ল্যাথাম যদি আর ১০ রান করতে পারেন শনিবারের ম্যাচে, তাহলে তিনি ভারতে এসে কোনও কিয়ই ব্যাটসম্যান হিসেবে সবথেকে বেশি রান করার রেকর্ড গড়বেন। ন্যাথান অ্যসলের রান ছিল ২৩৪। ১৯৯৯-এর সফরে।

৪) বিরাট কোহলি যদি ভাইজাগে ৩৭ রান করতে পারেন, তাহলে তিনি ভারত-নিউজিল্যান্ড সিরিজে সবথেকে বেশি রান করা ভারতীয় ব্যাটসম্যান হবেন। এই রেকর্ড রয়েছে গম্ভীরের নামে। গম্ভীর এক সিরিজে ৩২৯ রান করেছিলেন।

৫) ভাইজাগে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে ৩০ শতাংশ। আবহাওয়া দফতরের পূর্বাভাষ এমনই।

আরও পড়ুন ভালোভাবে দীর্ঘদিন বেঁচে থাকতে চাইলে এই পাঁচটি পরামর্শ মেনে চলুন

Read More