Home> খেলা
Advertisement

Brendon McCullum: প্রত্যাশা মতোই ইংল্যান্ড টেস্ট দলের কোচ হলেন ম্যাকালাম

আগামী জুনে ইংল্যান্ড-নিউজিল্যান্ড তিন টেস্টের সিরিজ খেলবে। তার আগেই ইংল্য়ান্ড নতুন কোচ বেছে নিল। ম্যাকালাম ১০১টি টেস্ট খেলেছেন। ৬৪৫৩ রান করেছেন তিনি। রয়েছে ডডন সেঞ্চুরি ও ৩১টি হাফ-সেঞ্চুরি। 

Brendon McCullum: প্রত্যাশা মতোই ইংল্যান্ড টেস্ট দলের কোচ হলেন ম্যাকালাম

নিজস্ব প্রতিবেদন: জল্পনার অবসান। প্রাক্তন নিউজিল্যান্ড (New Zealand) ক্যাপ্টেন ও সেই দেশের কিংবদন্তি ক্রিকেটার ব্রেন্ডন ম্যাকালাম (Brendon McCullum) হলেন ইংল্যান্ডের পরবর্তী টেস্ট কোচ। বৃহস্পতিবার সন্ধ্যায় টুইট করে জানিয়ে দিল ইংল্যান্ড ক্রিকেট। ৪০ বছরের ম্যাকালাম, এই মুহূর্তে আইপিএলে (Indian Premier League) কেকেআরের (Kolkata Knight Riders) হেড কোচ। চলতি আইপিএল শেষ হলেই ম্যাকালাম কেকেআরের সঙ্গে গোল্ডেন হ্যান্ডশেক করে নেবেন। বেন স্টোকসদের সঙ্গে শুরু করবেন কেরিয়ারের নতুন অধ্যায়।

 

গত ফেব্রুয়ারিতে অ্যাশেজে ৪-০ ধরাশায়ী হয়েছে ইংল্যান্ড। এরপরেই কোচের পদ থেকে ইস্তফা দেন ক্রিস সিলভারউড (Chris Silverwood)। পল কলিংউড (Paul Collingwood) কেয়ারটেকার হিসাবে দায়িত্ব সামলাচ্ছেন। ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (The England and Wales Cricket Board) লাল এবং সাদা বলের জন্য পৃথক কোচের জন্য় বিজ্ঞাপন দিয়েছিল। ম্যাকালামের আবেদন গৃহীত হয়। ম্যাকালাম নতুন দায়িত্ব পেয়ে জানিয়েছেন যে, তিনি ইংল্যান্ডে এক নতুন ক্রিকেটীয় যুগের সূচনা করবেন।

আগামী জুনে ইংল্যান্ড-নিউজিল্যান্ড তিন টেস্টের সিরিজ খেলবে। তার আগেই ইংল্য়ান্ড নতুন কোচ বেছে নিল। ম্যাকালাম ১০১টি টেস্ট খেলেছেন। ৬৪৫৩ রান করেছেন তিনি। রয়েছে ডডন সেঞ্চুরি ও ৩১টি হাফ-সেঞ্চুরি। ইংল্যান্ড গত মাসে বিশ্ববন্দিত অলরাউন্ডার বেন স্টোকসকে নয়া টেস্ট অধিনায়ক হিসাবে বেছে নিয়েছে। রুটের অধিনায়ক হিসাবে টানা পাঁচ বছরের মেয়াদ শেষ হয়েছে।

আরও পড়ুন: Shoaib Akhtar-Rishabh Pant: 'ঋষভ পন্থ এখনও বাচ্চা, শিশুর মতো ভুল করে ফেলেছে'!

আরও পড়ুনKarthik-Gavaskar: বিশ্বকাপের আগেই কার্তিককে দেশের জার্সিতে দেখছেন গাভাসকর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

 

 

Read More