Home> খেলা
Advertisement

Tokyo Olympics: রিচার্লিসনের দুরন্ত হ্যাটট্রিকে Germany কে পরাস্ত করল Brazil

রিচার্লিসনের দুরন্ত হ্যাটট্রিকে জেতে ব্রাজিল।

Tokyo Olympics: রিচার্লিসনের দুরন্ত হ্যাটট্রিকে Germany কে পরাস্ত করল Brazil

নিজস্ব প্রতিবেদন-  শুক্রবার টোকিও অলিম্পিকের উদ্বোধন, কিন্তু তার আগেই ফুটবলের ম্যাচ শুরু হয়ে গেল।  প্রথম দিনেই মাঠে নামল দুই হেভিওয়েট ব্রাজিল (Brazil) ও জার্মানি (Germany)। অনভিজ্ঞ জার্মানি টিম দাঁড়াতেই পারল না ব্রাজিলের সামনে।  জার্মানির বিরুদ্ধে সহজ জয় হাসিল ব্রাজিলের। রিচার্লিসনের (Richarlison) দুরন্ত হ্যাটট্রিকে জেতে ব্রাজিল। ম্যাচের ফলাফল ব্রাজিল ৪- জার্মানি ২।

মাঠে ব্রাজিল কার্যত ছেলেখেলা করে জার্মানিকে নিয়ে। এর পুরো কৃতিত্ব আসলে রিচার্লিসনের। দুরন্ত হ্যাটট্রিক (Hattrick) করে জেতান দেশকে। ৮ মিনিটে রিচার্লিসনের শট  সেভ করেন জার্মান গোলকিপার মুলার, কিন্তু রিবাউন্ডে সহজেই গোল করেন রিচার্লিসন। এর ঠিক ২৩ মিনিটের মাথায় একেবারে ফাঁকা জায়গায় আরানার ক্রস পান রিচার্লিসন। হেড করে নিজের ও দলের দ্বিতীয় গোল করেন। ম্যাচের ঠিক ৩০ মিনিটে হ্যাটট্রিক করলেন রিচার্লিসন। কুনহার পাসে দুরন্ত বাঁক খাওয়ানো শটে গোল করেন এভার্টনের (Everton) তারকা ফুটবলার।

 

 

আরও পড়ুন: Tokyo Olympics: উদ্বোধনের আগেই তীরন্দাজি, শুরুতেই বাংলার অতনু, স্ত্রী দীপিকাও

ম্যাচের ৫৭ মিনিটে জার্মানির গোলটিও যদিও চোখ ধাধাঁনো।  দুরন্ত ভলিতে জার্মানির হয়ে গোল করেন নাদিয়েম আমিরি। ৬২ মিনিটে দুটি হলুদ কার্ড দেখে মাঠ থেকে বিদায় নেন জার্মানির অধিনায়ক আর্নল্ড (Arnold)। কিন্তু তারপরেও লড়াই চালিয়ে যায় জার্মানি। ৮৩ মিনিটে ক্রস থেকে হেড করে জার্মানির জন্য আশার উদ্রেক করেন আকে। যদিও অতিরিক্ত সময়ে গোল করে জার্মানির আশাভঙ্গ করে ব্রাজিল। কাউন্টার অ্যাটাক থেকে দুরন্ত গোল করে ব্রাজিলের হয়ে গোল ব্যবধান বাড়ান পাউলিনহো (Paulinho)।

 

 

তবে ম্যাচে ব্রাজিল মিসও করেছে প্রচুর। নাহলে গোল ব্যবধান আরও বাড়ানো যেত। একাধিক সহজ সুযোগ মিস করেন সেলেকাওরা । বৃহস্পতিারেরএই জয় দিয়ে ব্রাজিল বোঝালো, ২০১৬ অলিম্পিকসের কিলার পারফরম্যান্স ধরে রাখতে  তারা দৃঢ়প্রতিজ্ঞ।

Read More