Home> খেলা
Advertisement

আর আন্তর্জাতিক ক্রিকেট খেলবেন না ক্যারিবিয়ান ডিজে

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও পেশাদার ক্রিকেট লিগগুলো-তে খেলা চালিয়ে যাবেন  ক্যারিবিয়ান ডিজে।   

আর আন্তর্জাতিক ক্রিকেট খেলবেন না ক্যারিবিয়ান ডিজে

নিজস্ব প্রতিবেদন: ১৪ বছরের কেরিয়ারের ইতি। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন ক্যারিবিয়ান অলরাউন্ডার ডোয়েন ব্র্যাভো।

আরও পড়ুন- রুদ্ধশ্বাস লড়াইয়ের শেষে টাই, অভিজ্ঞতার অভাবে ম্যাচ ফস্কাল উইন্ডিজ

বুধবার ব্র্যাভো জানিয়েছেন, “আজ আমি সমস্ত ধরনের ফরম্যাট থেকেই অবসর নিচ্ছি। আমার এখনও মনে আছে ১৪ বছর আগের সেই দিনের কথা, যেদিন আমার হাতে তুলে দেওয়া হয়েছিল মেরুন রঙের টুপি। ২০০৪ সালের জুলাই মাস, ইংল্যান্ডের লর্ডসে অভিষেক থেকে শুরু করে শেষ দিন পর্যন্ত ক্রিকেটের প্রতি আমি একই রকম ভাবে উত্সাহী ছিলাম। আমার উত্সাহ এক ফোঁটাও কমেনি ”।

আরও পড়ুন- টি-২০ ক্রিকেটে ভারতীয় মহিলা ক্রিকেটার হিসাবে সর্বোচ্চ রান করলেন মিতালি রাজ

ব্র্যাভো আরও বলনে, “বাকিরা যেভাবে আগামী প্রজন্মকে জায়গা ছেড়ে দিয়েছেন, আমিও তাই করলাম। ”

আরও পড়ুন- বোল্ট গতিতে ১০ হাজারে বিরাট, সঙ্গে সেঞ্চুরি

উল্লেখ্য, ইংল্যান্ডে আন্তর্জাতিক কেরিয়ার শুরু করেন ডোয়েন ব্র্যাভো । প্রথম ম্যাচেই তিনি শিকার করেছিলেন মার্কস ট্রেসকথিক এবং অ্যান্ড্রু স্ট্রসের মতো তারকা ব্যাটসম্যানকে। এরপরই লর্ডসের মাটিতে টেস্ট ডেবিউ হয় ব্র্যাভোর। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৪০টি টেস্টে ৮৬টি উইকেট রয়েছে তাঁর। টেস্টে শতরান আছে ৩টি। তাঁর ঝুলিতে অর্ধ-শতরান ১৩টি। আর একদিনের আন্তর্জাতিকে ব্র্যাভোর নামের পাশে রয়েছে ১৬৪টি ম্যাচ। যেখানে তিন হাজারের কাছাকাছি রান এবং ১৯৯টি উইকেট রয়েছে তাঁর। টেস্ট এবং একদিনের আন্তর্জাতিক ছাড়াও ব্র্যাভো খ্যাতি অর্জন করেছেন টি-টোয়েন্টি ফরম্যাটেও। আন্তর্জাতিক কেরিয়ারের শেষের দিকে তিনি একজন টি-টোয়েন্টি স্পেশ্যালিস্ট হিসেবেই বিশ্ব পরিচিতি অর্জন করেন। আর সেকারণেই বিগ ব্যাশ, আইপিএল, বাংলাদেশের টি-টোয়েন্টি লিগে তাঁর কদরও খুব বেশি। জানা যাচ্ছে, আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও পেশাদার ক্রিকেট লিগগুলো-তে খেলা চালিয়ে যাবেন  ক্যারিবিয়ান ডিজে।   

Read More