Home> খেলা
Advertisement

কিউইদের লঙ্কাবধ! কলোম্বো টেস্টের শেষ দিনে নাটকীয় জয়, সিরিজ ড্র

কলোম্বোয় দ্বিতীয় টেস্টে শেষ দিনে নাটকীয় জয় নিউ জিল্যান্ডের।

কিউইদের লঙ্কাবধ! কলোম্বো টেস্টের শেষ দিনে নাটকীয় জয়, সিরিজ ড্র

নিজস্ব প্রতিবেদন: শ্রীলঙ্কান ব্যাটসম্যানদের ব্যর্থতা। কিউই বোলারদের দাপটে কলোম্বোয় দ্বিতীয় টেস্টে শেষ দিনে নাটকীয় জয় নিউ জিল্যান্ডের। শ্রীলঙ্কাকে ইনিংস ও ৬৫ রানে হারাল কিউইরা। সেই সঙ্গে দুই টেস্টের সিরিজ অমীমাংসীত থাকল।

 

৫ উইকেটে ৩৮২ রান নিয়ে খেলতে নেমে সোমবার কলোম্বো টেস্টের পঞ্চম তথা শেষ দিনে ৬ উইকেট হারিয়ে ৪৩১ রান তুলে প্রথম ইনিংস ডিক্লেয়ার করে দেয় নিউ জিল্যান্ড। টম ল্যাথান ১৫৪ রান করেন। ১০৫ রানে অপরাজিত থাকেন ওয়াটলিং। শ্রীলঙ্কা প্রথমে ইনিংসে ২৪৪ রান করে। ১৮৭ রানে পিছিয়ে থেকে শ্রীলঙ্কা তাদের দ্বিতীয় ইনিংস শুরু করে। কিন্তু শেষ দিনে কিউই বোলারদের সামনে অসহায় আত্মসমর্পণ লঙ্কান ব্যাটসম্যানদের। একা লড়াই চালান নিরোশান ডিকওয়েলা (৫১)। কিন্তু তা টেস্ট বাঁচানোর জন্য যথেষ্ট ছিল না। মাত্র ১২২ রানে অল আউট হয়ে যায় শ্রীলঙ্কা। টিম সাউদি, ট্রেন্ট বোল্ট, আজাজ প্যাটেল, উইলিয়াম সমারভিলে ২টি করে উইকেট নেন। ইনিংস ও ৬৫ রানে ম্যাচ জিতে নেই কেন উইলিয়ামসনের দল।

ম্যাচের সেরা হয়েছেন টম ল্যাথাম। গলে প্রথম টেস্টে শ্রীলঙ্কার কাছে হেরেছিল নিউ জিল্যান্ড। কলোম্বোয় দ্বিতীয় ম্যাচ জিতে দুই টেস্টের সিরিজ ড্র করল কিউইরা।       

আরও পড়ুন - বড়সড় সিদ্ধান্ত! ঘরোয়া ক্রিকেট থেকে টসই তুলে দিতে চলেছে পিসিবি?

 

Read More