Home> খেলা
Advertisement

অনুরাগ ঠাকুর আর বোর্ড সভাপতি থাকবেন কিনা, তা ঠিক হতে পরে সোমবার

  সোমবার  বোর্ড আর লোধা কমিটির বির্তকের রায় দিতে পারেন সুপ্রিম কোর্টের  প্রধান বিচারপতি টি এস ঠাকুর । সেই রায়দানেই ঠিক হবে বোর্ড সভাপতি হিসেবে অনুরাগ ঠাকুরের ভবিষ্যত কি  ? দু পক্ষের চাপানউতোরে  অচলাবস্থা তৈরি হয়েছে ভারতীয় ক্রিকেটে । সোমবার দেশের সর্বোচ্চ আদালতের রায়ে ভারতীয় ক্রিকেটে কোন স্থায়ী সমাধান সূত্র কি বেড়িয়ে আসবে , সেই দিকে তাকিয়ে আপামর ক্রিকেটপ্রেমী । অনুরাগ ঠাকুর আর বোর্ড সভাপতি থাকবেন কি থাকবেন না , তা ঠিক হতে পরে সোমবার  । তার বিরুদ্ধে আদালতে মিথ্যা হলফনামা দেওয়ার অভিযোগ এনেছে লোধা কমিটি। কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল অফ ইন্ডিয়া বোর্ডের আভ্যন্তরীন বিষয়ে হস্তক্ষেপ করলে আইসিসি বোর্ডের বিরুদ্ধে ব্যবস্থা নেবে বলে জানিয়েছিলেন অনুরাগ ঠাকুর। সুপ্রিম কোর্ট  জানিয়ে দেয় অনুরাগের এই বক্তব্য সঠিক ছিল না। তাই তাকে আদালতের কাছে ক্ষমা চাওয়ার নির্দেশ দিয়েছিল দেশের সর্বোচ্চ আদালত । প্রধান বিচারপতি টি এস ঠাকুর বিসিসিআইকে সাত দিন সময় দিয়েছিলেন বিকল্প প্রশাসকের নাম জানানোর জন্য। সোমবার বোর্ড আর লোধা মামলার চূড়ান্ত রায় দেওয়ার কথা সুপ্রিম কোর্টের  প্রধান বিচারপতি টি এস ঠাকুরের ।

অনুরাগ ঠাকুর আর বোর্ড সভাপতি থাকবেন কিনা, তা ঠিক হতে পরে সোমবার

ওয়েব ডেস্ক:  সোমবার  বোর্ড আর লোধা কমিটির বির্তকের রায় দিতে পারেন সুপ্রিম কোর্টের  প্রধান বিচারপতি টি এস ঠাকুর । সেই রায়দানেই ঠিক হবে বোর্ড সভাপতি হিসেবে অনুরাগ ঠাকুরের ভবিষ্যত কি  ? দু পক্ষের চাপানউতোরে  অচলাবস্থা তৈরি হয়েছে ভারতীয় ক্রিকেটে । সোমবার দেশের সর্বোচ্চ আদালতের রায়ে ভারতীয় ক্রিকেটে কোন স্থায়ী সমাধান সূত্র কি বেড়িয়ে আসবে , সেই দিকে তাকিয়ে আপামর ক্রিকেটপ্রেমী । অনুরাগ ঠাকুর আর বোর্ড সভাপতি থাকবেন কি থাকবেন না , তা ঠিক হতে পরে সোমবার  । তার বিরুদ্ধে আদালতে মিথ্যা হলফনামা দেওয়ার অভিযোগ এনেছে লোধা কমিটি। কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল অফ ইন্ডিয়া বোর্ডের আভ্যন্তরীন বিষয়ে হস্তক্ষেপ করলে আইসিসি বোর্ডের বিরুদ্ধে ব্যবস্থা নেবে বলে জানিয়েছিলেন অনুরাগ ঠাকুর। সুপ্রিম কোর্ট  জানিয়ে দেয় অনুরাগের এই বক্তব্য সঠিক ছিল না। তাই তাকে আদালতের কাছে ক্ষমা চাওয়ার নির্দেশ দিয়েছিল দেশের সর্বোচ্চ আদালত । প্রধান বিচারপতি টি এস ঠাকুর বিসিসিআইকে সাত দিন সময় দিয়েছিলেন বিকল্প প্রশাসকের নাম জানানোর জন্য। সোমবার বোর্ড আর লোধা মামলার চূড়ান্ত রায় দেওয়ার কথা সুপ্রিম কোর্টের  প্রধান বিচারপতি টি এস ঠাকুরের ।

আরও পড়ুন অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সহকারী কোচ হলেন রিকি পন্টিং

গত পনেরই ডিসেম্বর রায় দেওয়ার কথা থাকলেও  বিচারপতি টি এস ঠাকুর  এই মামলার রায় দান পিছিয়ে দেন ২রা জানুয়ারি ।  বিসিসিআই আর  লোধা  দু পক্ষের চাপানউতোর চরম আকার নিয়েছে । কারন লোধা কমিটির প্রস্তাব পুরোপুরি কার্যকর করতে নারাজ বিসিসিআই। লোধা কমিটি তাই বিসিসিআই এর মাথায় প্রাক্তন স্বরাষ্ট্র সচিব জি কে পিল্লাইকে বসিয়ে দেওয়ার প্রস্তাব করেছে সুপ্রিম কোর্টের কাছে। পাশাপাশি অনুরাগ ঠাকুরদের বিসিসিআই থেকে সরিয়ে দেওয়ারও প্রস্তাব করেছে লোধা কমিটি। উল্টোদিকে সুপ্রিম কোর্টে লোধা কমিটির যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন বোর্ড সভাপতি অনুরাগ ঠাকুর ও সচিব অজয় শিরকেরা। তাদের অভিযোগ ক্রিকেট প্রশাসনকে  কি করে পরিচালনা করতে হয় তা জানে না লোধা কমিটি। বিসিসিআই ও রাজ্য ক্রিকেট সংস্থার কর্তাদের সরিয়ে দিয়ে ভারতীয় ক্রিকেটকে পঙ্গু করতে চাইছে এই কমিটি। ফলে চরম অরাজকতা তৈরি হতে পারে। এমনকী সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী কাজও করতে ব্যর্থ লোধা।  লোধা  কমিটি  পাল্টা  অভিযোগ তুলেছে  সুপ্রিম কোর্টের সব নির্দেশ মানছে না বোর্ড । সব মিলিয়ে অচলাবস্থা ভারতীয় ক্রিকেটে । সোমবার দেশের সর্বোচ্চ আদালতের রায়ে ভারতীয় ক্রিকেটে কোন স্থায়ী সমাধান সূত্র কি বেড়িয়ে আসবে , সেই দিকে তাকিয়ে আপামর ক্রিকেটপ্রমী ।

আরও পড়ুন  পাকিস্তানের সবথেকে বেশি বয়সের জীবীত টেস্ট ক্রিকেটার আজ প্রয়াত

Read More