Home> খেলা
Advertisement

Babar Azam | Virat Kohli: বাবর জানালেন কেন তিনি কোহলির জন্য করেছেন ট্যুইট!

বিরাটের অনেক পরেই বাবরের ক্রিকেটীয় উত্থান। তবুও বাবর নিজেকে নিয়ে গিয়েছেন অন্য উচ্চতায়। 

Babar Azam | Virat Kohli: বাবর জানালেন কেন তিনি কোহলির জন্য করেছেন ট্যুইট!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ট্যুইট করে বিরাট কোহলির (Virat Kohli) পাশে দাঁড়িয়েছেন পাক অধিনায়ক ও এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা ব্যাটার বাবর আজম (Babar Azam)। বেনজির সৌজন্য দেখিয়ে ট্রেন্ডিংয়ে থেকেছেন বাবর। বাইশ গজ ভূয়সী প্রশংসা করেছেন বাবরের এই আচরণের।

বাবর টুইটারে লিখেছিলেন যে, এই কঠিন সময় কেটে যাবে। বিরাটকে শক্ত থাকতে বলেছেন তিনি। এই মুহূর্তে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাবরের পাকিস্তান এসেছে শ্রীলঙ্কায়। আগামিকাল গলে শুরু প্রথম টেস্ট। শ্রীলঙ্কার বিরুদ্ধে মাঠে নামার আগে বাবর সাংবাদিকদের বলেন, কেন তিনি বিরাটের জন্য টুইট করেছিলেন।

বাবর সাংবাদিকদের বলেন, "একজন প্লেয়ার হিসাবে আমি জানি অফ-ফর্মে থাকার মানে! এও বুঝি একজন প্লেয়ার এই দশায় কোন অবস্থার মধ্যে দিয়ে যায়! এরকম সময়ে সমর্থনের প্রয়োজন পড়ে। কোহলির পাশে থাকতে চেয়েই ট্যুইট করেছি। ও বিশ্বের অন্যতম সেরা প্লেয়ার। ও প্রচুর ক্রিকেট খেলেছে। ও জানে কীভাবে এই পরিস্থিতির মধ্যে দিয়ে বেরিয়ে আসতে হয়। সময় লাগবে। তবে প্লেয়ারদের সমর্থন করলে খুবই ভাল হয়। "

বিরাটের অনেক পরেই বাবরের ক্রিকেটীয় উত্থান। তবুও বাবর নিজেকে নিয়ে গিয়েছেন অন্য উচ্চতায়। তাঁর সঙ্গে প্রায়ই চলে বিরাটের তুলনা। কিন্তু বাবর বুঝিয়ে দিলেন যে, চিরপ্রতিদ্বন্দ্বী দেশের ব্যাটিং মহারথীর প্রতি তাঁর সম্মান ঠিক কোন জায়গায়। গত ২৪ অক্টোবর ছিল টি-২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ। ক্রিকেটের শো-পিস ইভেন্টে পাকিস্তান ১০ উইকেটে হারিয়েছিল ভারতকে। বিশ্বকাপের যে কোনও আসরে সেবারই প্রথম পাকিস্তান জিতেছিল ভারতের বিরুদ্ধে। সেদিন ভারতের ১৫২ রান তাড়া করতে নেমে বাবর- মহম্মদ রিজওয়ান একাই ম্যাচের ভাগ্য লিখে দিয়েছিলেন। ৫৫ বলে ৭৯ করেন রিজওয়ান। আর বাবর করেছিলেন ৫২ বলে ৬৮ রান। ম্যাচের পর রিজওয়ানকে বুকে টেনে নিয়েছিলেন বিরাট। কাঁধে হাত রেখেছিলেন বাবরের। সেই ছবি নেটদুনিয়ায় ভাইরাল হয়ে গিয়েছিল

সেই ২০১৯ সালে শেষবার একদিনের ক্রিকেটে শতরান করেছিলেন। এরপর থেকে পঞ্চাশ ওভারের ফরম্যাটে তিন অঙ্কের রান নেই। স্বভাবতই আলোচনা তুঙ্গে। বিরাটের ব্যাটে কেন বড় রান নেই, এটাই যেন 'জাতীয় ইস্যু!' লর্ডসে ইংল্যান্ডকে হারিয়ে সিরিজ জিততে হলে, কোহলির 'বিরাট' উইলো কিন্তু ভরসা হয়ে দাঁড়াতেই পারত। কিন্তু সেটা আর হল কোথায়! ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডে ম্যাচেও বেশি দূর এগিয়ে যেতে পারেননি বিরাট। ২৫ বলে ১৬ রান করে আউট হন তিনি।

আরও পড়ুন: Sourav Gannguly, BCCI: সৌরভ-জয় শাহের মেয়াদ নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ বোর্ড

আরও পড়ুনNavdeep Saini: ভারতীয় দলে এখন ব্রাত্য! নভদীপ পাড়ি দিলেন বিদেশে

আরও পড়ুনBabar Azam | Virat Kohli: সমালোচনায় বিদ্ধ বিরাট! পাশে দাঁড়ালেন বাবর
 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

Read More