Home> খেলা
Advertisement

হার রক্ষা শারাপোভার, মুখরক্ষা ফেডেরারের

হার রক্ষা শারাপোভার, মুখরক্ষা ফেডেরারের

 

ওয়েব ডেস্ক: দুবার ম্যাচ পয়েন্ট বাঁচিয়ে, খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়িয়ে, অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে উঠলেন মারিয়া শারাপোভা। অন্যদিকে, প্রথম সেট খুইয়ে দর্শকদের কিছুটা টেনশনে রেখে দ্বিতীয় রাউন্ডের ম্যাচ জিতলেন রজার ফেডেরার। হাত ফুলে গেলেও চোট নিয়ে খেলেও জিতলেন ফেডরার।

দ্বিতীয় রাউন্ডে স্বদেশীয় পানোভার বিরুদ্ধে শারাপোভা প্রথম সেটে সহজেই ৬-১ জিতে নেওয়ার পর অনেকেই ভেবেছিলেন এই ম্যাচটা একতরফা হতে চলেছে। কিন্তু দ্বিতীয় সেটে ৬-৪ জিতে দারুণভাবে ম্যাচে ফিরে আসেন পানোভা। তৃতীয় তথা নির্ণায়ক সেটে একটা সময় দু দুবার ম্যাচ পয়েন্ট দাঁড়িয়ে থেকেও শারাপোভাকে হারাতে পারলেন না পানোভা। অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে তৃতীয় সেট ৭-৫ জিতে ম্যাচ বের করে নেন রাশিয়ার গ্ল্যামরাগার্ল।     

fallbacks

রজার ফেডার আবার ইটালির সিমোনে বোলেলির বিরুদ্ধে ৩-৬ প্রথম সেট হেরে দর্শকদের চিন্তায় ফেলে দিয়েছিলেন। কিন্তু দ্বিতীয় সেট থেকে একেবারে বাঘের মত আক্রমণাত্মক টেনিস খেলে পরের তিনটে সেট হেলায় জিতে তৃতীয় রাউন্ডে উঠলেন। ম্যাচের ফল ফেডরারের পক্ষে দাঁড়ায় ৩-৬,৬-৩,৬-২,৬-২। যদিও ম্যাচের সবচেয়ে চর্চিত বিষয় হল ফেডারের হাত ফুলে যাওয়া। কী কারণ ফেডেরারের আঙুল ফুলে গেল তা জানা গেল না। কেউ বলছেন মৌমাছির কামড়ে, আবার কেউ বলছেন ফসকা পড়ে ফেডরারের হাত ফুলেছে।

কানাডার ইউজেনি বুশার্ড দ্বিতীয় রাউন্ডে তাঁর প্রতিপক্ষ ব্রেটেনসকে ৬-০,৬-৩ উড়িয়ে দিলেন। তৃতীয় রাউন্ডে উঠতে অসুবিধা হল না অ্যান্ডি মারেরও।

Read More