Home> খেলা
Advertisement

ক্রিকেট মাঠে আর ছুটবে না লি এক্সপ্রেস

বৃহস্পতিবার সব ধরণের ক্রিকেট থেকে অবসরের কথা ঘোষণা করলেন কিংবদন্তী অসি পেসার ব্রেট লি। টানা ২০ বছর পর ক্রিকেট মাঠের সঙ্গে সরাসরি সংযোগ বিচ্ছিন্ন হচ্ছে তাঁর। ৩৮ বছরের ব্রেট লি নিজের জীবনের ৭৬তম তথা শেষ টেস্টটি খেলেছেন ২০০৮ সালে। কেরিয়ারের গোধূলি লগ্নে বিগ ব্যাশ লিগে সিডনি সিক্সারের হয়ে খেলছিলেন তিনি। বিগ ব্যাশে এই মরসুমের অন্যতম সেরা বোলার তিনি।

ক্রিকেট মাঠে আর ছুটবে না লি এক্সপ্রেস

সিডনি: বৃহস্পতিবার সব ধরণের ক্রিকেট থেকে অবসরের কথা ঘোষণা করলেন কিংবদন্তী অসি পেসার ব্রেট লি। টানা ২০ বছর পর ক্রিকেট মাঠের সঙ্গে সরাসরি সংযোগ বিচ্ছিন্ন হচ্ছে তাঁর। ৩৮ বছরের ব্রেট লি নিজের জীবনের ৭৬তম তথা শেষ টেস্টটি খেলেছেন ২০০৮ সালে। কেরিয়ারের গোধূলি লগ্নে বিগ ব্যাশ লিগে সিডনি সিক্সারের হয়ে খেলছিলেন তিনি। বিগ ব্যাশে এই মরসুমের অন্যতম সেরা বোলার তিনি।

দু'বছরেরও বেশি আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও ঘরোয়া লিগগুলোতে নিয়মিত খেলছিলেন তিনি।

অবসর ঘোষণার সময় আবেগাপ্লুত লি বলেছেন ''আমি অঙ্ক কষতে চাই না, কিন্তু এই ২০ বছর অনেক যুদ্ধ হয়েছে, অনেক বল কড়েছিল, উড়েছি আবার বরফ জলে ডুবতেও হয়েছে। প্রচুর ট্রেনিং করেছি। কিন্তু এ সবের সঙ্গেই অফুরন্ত আনন্দও পেয়েছি।''

আসন্ন ডার্বিতে সিডনি থান্ডারের সঙ্গে সিক্সারের ডার্বিই হতে চলেছে লির জীবনের শেষ ক্রিকেট মাঠ। আশা করা হচ্ছে পছন্দের বোলারের বিদায়ী ম্যাচ দেখতে সেদিন মাঠে ভিড় জমাবেন বহু ভক্ত।

'আমি আবেগে ভাসছি, আমি উত্তেজিত, আমি খুশি, কারণ জানি এটাই সঠিক সিদ্ধান্ত।' অবসর ঘোষণার পর মন্তব্য ব্রেট লির।

লি জানিয়েছেন গত ৬ বছর চাপ মুক্ত হয়ে চুটিয়ে ঘরোয়া ক্রিকেটের মজা অনুভব করেছেন তিনি।

ডেনিস লিলি, গ্লেন ম্যাকগ্রাথ ও শেন ওয়ার্নের সঙ্গে তিনিই চতুর্থ অসি বোলার যাঁর ঝুলিতে ৩০০টি টেস্ট উইকেট আছে।

 

Read More