Home> খেলা
Advertisement

স্মিথরা সাহস না দেখালে সিরিজ হার নিশ্চিত ধোনিদের

স্মিথরা সাহস না দেখালে সিরিজ হার নিশ্চিত ধোনিদের

 

অস্ট্রেলিয়া-৫৩০, ২৬১/৭। ভারত-৪৬৫
অস্ট্রেলিয়া ৩২৬ রানে এগিয়ে, ৩ উইকেট হাতে।

ওয়েব ডেস্ক: বক্সিং ডে টেস্টের চতুর্থ দিনে একটা বিষয় পরিষ্কার হয়ে গেল। ম্যাচের শেষদিনে অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ দলের ইনিংস ডিক্লেয়ার না করলে সিরিজ হার নিশ্চিত হয়ে যাবে ভারতের। বৃষ্টি বিঘ্নিত চতুর্থ দিনের খেলা শেষে অস্ট্রেলিয়া এগিয়ে ৩২৬ রানে, হাতে এখনও তিন উইকেট। ৬২ রানে ব্যাট করছেন শন মার্শ। তাঁর সঙ্গে ক্রিজে প্রথম ইনিংসে দারুণ ব্যাট করা রায়ান হ্যারিস (৮)।

তবে এখন এই ম্যাচের সবচেয়ে বড় প্রশ্ন অস্ট্রেলিয়া কি ম্যাচ জেতার লক্ষ্যে নেমে ডিক্লেয়ার করে আগামিকাল খেলার শুরু থেকেই ভারতকে ব্যাট করতে পাঠাবেন। তাহলে ০-২ পিছিয়ে থাকা ভারত সিরিজে ফিরে আসার দারুণই একটা সুযোগ পেয়ে যাবে। তবে আগামিকাল, প্রথম এক ঘণ্টা ব্যাট করে গোটা ৫০ রান যোগ করলেও বিপদে পড়ে যাবে ভারত।

ম্যাচের চতুর্থ দিনের শুরুতে মাত্র তিন রান যোগ করে ভারতের ইনিংস শেষ হয় ৪৬৫ রানে। এরপর ওয়ার্নার ঝোড়ো শুরু করেন। তবে ওয়ার্নারের (৪০) খুব বেশি বাড়বাড়ন্তের আগেই অশ্বিন ফিরিয়ে দেন। এরপর ইশান্ত আউট করেন ওয়াটসনকে (১৭)। দারুণ ফর্মে থাকা স্মিথকে (১৪) ফেরান উমেশ যাদব। ফের অর্ধশতরান করা ক্রিস রজার্স(৬৯)-কে বোল্ড করে দেন অশ্বিন। তবে এরপরেও ম্যাচে ভাল জায়গায় থাকতে পারলেন না ধোনিরা, কারণ শন মার্শের গোছানো অপরাজিত ৬২ রানের ইনিংসটা।

সব মিলিয়ে বক্সিং ডে টেস্ট এখন উত্তেজক জায়গায় এসে দাঁড়িয়েছে। সিরিজে ব্যবধান কমানোর লড়াই ধোনিকে এখন তাকিয়ে থাকতে হবে স্মিথদের দিকে।
 

Read More