Home> খেলা
Advertisement

সিরিজের শেষ ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে টি-২০ তে সিংহাসন ধরে রাখল অস্ট্রেলিয়া

ইংল্যান্ড-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে র‌্যাঙ্কিংয়ে দুই নম্বরে ছিল ইংল্যান্ড আর শীর্ষে ছিল অস্ট্রেলিয়া।

সিরিজের শেষ ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে টি-২০ তে সিংহাসন ধরে রাখল অস্ট্রেলিয়া

নিজস্ব প্রতিবেদন:  প্রথম দুটি ম্যাচ হেরে আগেই তিন ম্যাচের সিরিজ হারিয়েছিল অস্ট্রেলিয়া।  নিয়ম রক্ষার শেষ ম্যাচে অজিদের সামনে ছিল হোয়াইট ওয়াশের ভ্রুকুটি। একইসঙ্গে ছিল আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান হাতছাড়া হওয়ার চোখরাঙানি। শেষ টি-টোয়েন্টি ম্যাচে অস্ট্রেলিয়াকে হারাতে পারলেই অজিদের টপকে আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান দখল করার সুযোগ ছিল ব্রিটিশদের সামনে।

মঙ্গলবার নিয়ম রক্ষার ম্যাচে সান্ত্বনার জয় অস্ট্রেলিয়ার। ইংল্যান্ডকে শেষ টি-টোয়েন্টি ম্যাচে ৫ উইকেটে হারায় অজিরা। আর এই ম্যাচ জিতে আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে নিজেদের শীর্ষস্থান দখলে রাখল অস্ট্রেলিয়া।


ইংল্যান্ড-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে র‌্যাঙ্কিংয়ে দুই নম্বরে ছিল ইংল্যান্ড আর শীর্ষে ছিল অস্ট্রেলিয়া। সমীকরণ ছিল অজিদের হোয়াইটওয়াশ করতে পারলেই ইংল্যান্ড এক নম্বর দল হয়ে যাবে। আর অন্তত একটা ম্যাচ জিতলে শীর্ষস্থান নিজেদের দখলে রাখবে অস্ট্রেলিয়া। সিরিজের প্রথম দু'টি টি-টোয়েন্টি ম্যাচের দুরন্ত জয় পায় ইংল্যান্ড। কিন্তু শেষ ম্যাচে তারা অস্ট্রেলিয়ার কাছে হারে। এখন ২৭৫ রেটিং পয়েন্ট নিয়ে এক নম্বরে থেকে গেল অস্ট্রেলিয়া। অন্যদিকে ২৭১ রেটিং পয়েন্ট নিয়ে দুই নম্বরেই থেকে গেল ইংল্যান্ড।

 

মঙ্গলবার শেষ টি-টোয়েন্টি ম্যাচে প্রথমে ব্যাট করে ইংল্যান্ড নির্ধারিত কুড়ি ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৫ রান তোলে। জবাবে ৩ বল বাকি থাকতে ৫ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। ১১ সেপ্টেম্বর থেকে ম্যাঞ্চেস্টারে শুরু হবে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া তিন ম্যাচের একদিনের সিরিজ।

 

আরও পড়ুন -   রোনাল্ডো একাই ১০০! বিশ্বের দ্বিতীয় ফুটবলার হিসেবে গোলের সেঞ্চুরি সিআর সেভেনের

Read More