Home> খেলা
Advertisement

ATKMB vs EBFC | ISL 2022-23: বুমোস-মনবীরের সৌজন্যে সপ্তমবারও ডার্বির রং সবুজ-মেরুন

ফের ডার্বি হারল ইস্টবেঙ্গল। ঘুরল না ইস্টবেঙ্গলের ভাগ্যের চাকা। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা সাতবার বড় ম্যাচে মাথা নীচু করে মাঠ ছাড়ল লাল-হলুদ!

ATKMB vs EBFC | ISL 2022-23: বুমোস-মনবীরের সৌজন্যে সপ্তমবারও ডার্বির রং সবুজ-মেরুন

এটিকে মোহনবাগান হুগো বুমোস ৫৬', মনবীর ৬৫'

ইস্টবেঙ্গল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঘুরল না ইস্টবেঙ্গলের ভাগ্যের চাকা, ফের বড় ম্যাচে হার! কলকাতায় অনুষ্ঠিত প্রথম আইএসএল (ISL 2022-23) ডার্বিও (ATK Mohun Bagan vs East Bengal) নিজেদের নামে লিখে নিল এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। শনিবার গঙ্গাপাড়ের শতাব্দী প্রাচীন ক্লাব ২-০ গোলে হারাল লেসলি ক্লডিয়াস সরণির ঐতিহ্যবাহী ক্লাবকে। সব প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে টানা সাতবার ডার্বি হারল লাল-হলুদ ব্রিগেড। এদিন যুবভারতীতে সবুজ-মেরুন আবির ছড়িয়ে দিলেন হুগো বুমোস (Hugo Boumous) ও মনবীর সিং (Manvir Singh)। প্রথমার্ধে আক্রমণ ও প্রতি আক্রমণের খেলায় কোথাও হলেও এগিয়ে ছিল স্টিফেন কনস্ট্যানটাইনের (Stephen Constantine) শিষ্যরা। কিন্তু বিরতির পরেই যাবতীয় লাইমলাইট কেড়ে নিল জুয়ান ফেরান্দোর  (Juan Ferrando) মেরিনার্স। দাপটের সঙ্গে খেলেই পুরো তিন পয়েন্ট তুলে নিল এটিকেএমবি।  

fallbacks

আরও পড়ুন Watch | ATKMB vs EBFC | ISL 2022-23: এটাই ডার্বি ম্যাজিক, সুদূর ফ্রান্স থেকে ম্যাচ দেখতে কলকাতায় দুই চিত্রগ্রাহক

রয় কৃষ্ণ ও ডেভিড উইলিয়ামসের মতো গোলমেশিনদের ছেড়ে এটিকে মোহনহবাগান বড় ভুল করেছেন বলেই মনে করছিলেন অনেকে। কিন্তু ফেরান্দো বারবার বলেছেন যে, তাঁর দলে গোল করার অনেকেই রয়েছেন। এই ম্যাচের পর হয়তো এই কথাই প্রমাণ করে দিলেন স্প্যানিশ কোচ। গোটা মাঠ জুড়ে বিচরণ করেন বুমোস। অনেক দায়িত্ব ওরফে লোড নিয়ে খেলেন ২৭ বছরের ফরাসি আক্রমণাত্মক মিডফিল্ডার। এদিন প্রথমার্ধে এই বুমোস তিনজনকে ডজ করে ইস্টবেঙ্গল বক্সে ঢুকেও নিশ্চিত গোল মিস করেছিলেন। কিন্তু দ্বিতীয়ার্ধে প্রায়শ্চিত্ত করলেন তিনিই। যদিও বলা ভালো লাল-হলুদের গোলকিপার কমলজিৎ সিং এই গোল উপহার দিয়েছেন বাগানকে। বুমোসের দূর থেকে নেওয়া একেবারে নিরীহ একটি শটও তিনি ঝাঁপিয়েও রুখতে পারলেন না। ৫৬ মিনিটে এগিয়ে গেল এটিকে মোহনবাগান। এই গোল যে কমলজিৎ হজম করবেন তা অতি বড় ইস্টবেঙ্গল সমর্থকও ভাবতে পারেননি। আর এই গোলই কিন্তু মোহনবাগানকে খেলা থেকে ছিটকে দিল। এর কয়েক মিনিটের মধ্যেই সবুজ-মেরুন ব্রিগেডকে এগিয়ে দেন মনবীর। বুমোস শট নিয়েছিলেন, ইস্টবেঙ্গলের এক ফুটবলারের পায়ে লেগে ফাঁকায় বল পেয়ে যান মনবীর। অবলীলায় গোল করেন তিনি। এই গোলেও কিন্তু কমলজিতের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠবে। 

আরও পড়ুন: ATK Mohun Bagan vs East Bengal | ISL 2022-23: যুবভারতীতে দেরিতে শুরু হবে ডার্বি! কিন্তু কেন?
 

fallbacks

এদিন প্রথমার্ধে ইস্টবেঙ্গল কিন্তু মাঠ দাপিয়েই খেলেছিল। এটিকে মোহনবাগানের চেয়ে অনেক ভালো ফুটবলই উপহার দেয় তারা। ম্যাচের চার মিনিটে শুভাশিসের প্রথম গোলমুখী শট থেকে শুরু করে ১৬ মিনিটে নাওরেমের শট। আক্রমণের যাবতীয় রসদই ছিল লাল-হলুদের কাছে। যদিও ১৭ মিনিটে লিস্টন গোলের সুযোগ হাতছাড়া করেছিলেন। এদিন ম্যাচের ২১ মিনিটে যুবভারতীর লাল-হলুদ সমর্থকরা উত্তাল হয়েছিলেন পেনাল্টির দাবিতে। জর্ডন বক্সের মধ্যে ফাউল করা হলেও রেফারি কর্ণপাত করেননি। তবে এটা বলাই যায় বহুদিন পর ইস্টবেঙ্গলের প্রথমার্ধের খেলা অনেক বেশি গোছানো লেগেছিল। এই খেলা ধরে রাখতে পারলে অন্য ফল হলেও হতে পারত। এদিন খেলা দেখতে মাঠে হাজির ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ভারতের প্রাক্তন অধিনায়ক আগেই জানিয়ে ছিলেন যে, তিনি মাঠে থাকবেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

 

Read More