Home> খেলা
Advertisement

WATCH | ATK Mohun Bagan: মহানগরে ফিরল মেরিনার্স, বৃষ্টিতেও বীরবরণে বিমানবন্দরে জনসুনামি

ATK Mohun Bagan back in town after winning ISL 2022-23 Final: ভারতসেরা হয়ে কলকাতায় ফিরল এটিকে মোহনবাগান। বৃষ্টি মাথায় নিয়েই প্রীতম কোটালদের বরণ করে নিলেন সমর্থকরা। কলকাতা বিমানবন্দরে দেখা গেল জনসুনামি। কলকাতা দেখিয়ে দিল আবেগ কাকে বলে।

WATCH | ATK Mohun Bagan: মহানগরে ফিরল মেরিনার্স, বৃষ্টিতেও বীরবরণে বিমানবন্দরে জনসুনামি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঘূর্ণাবর্তের জেরে রবির সকাল থেকেই আকাশের মুখ ভার। দফায় দফায় হচ্ছে বৃষ্টি। তবে প্রতিকূল প্রকৃতিও যে আজ বাধা হতে পারে না। এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) ফের ভারতসেরা ( ISL 2022-23 Champion) হয়ে কলকাতায় ফিরল। বীরবরণে কলকাতা বিমানবন্দরে দেখা গেল  ফ্যানদের জনসুনামি। জুয়ান ফেরান্দোর (Juan Ferrando) শিষ্যদের জন্য সমর্থকরা ভালোবাসা উজাড় করে দিলেন। ২৪ ঘণ্টার ক্য়ামেরায় ধরা পড়ল সেই অসাধারণ মুহূর্তের ছবি। বিমানবন্দর থেকে দল চলে যাবে নভোটেল হোটেলে। কর্মকর্তারা পৌঁছে যাবেন ক্লাবে। দুপুর আড়াইটের সময় মোমিনপুরে সিইএসসি-র অফিসে রয়েছে সাংবাদিক বৈঠক। আগামিকাল ব়্যালির পরিকল্পনাও রয়েছে এটিকে মোহনবাগানের। বিমানবন্দর থেকে রাজারহাট যাওয়ার পথে সমর্থকদের নাচ-গান, স্লোগান ও জয়ধ্বনি বুঝিয়ে দিল যে, কলকাতা ফুটবলেরই শহর। কোটি কোটি সমর্থক অধীর আগ্রহে অপেক্ষা করেছিলেন এই আনন্দদিনের জন্য। অবশেষে সেই দিন এল।

আরও পড়ুন: ISL Final 2023, ATKMB vs BFC: বিশ্বকাপ ফাইনালের রিমেক, বেঙ্গালুরুকে হারিয়ে প্রথমবার আইএসএল জিতে নিল এটিকে মোহনবাগান

বেঙ্গালুরু এফসি-কে টাইব্রেকারে হারিয়ে প্রথমবারের মতো আইএসএল চ্যাম্পিয়ন হয়েছে এটিকে মোহনবাগান। আর এই জয়ের নেপথ্যের অন্যতম কারিগর বিশাল কাইথ। গোলপোস্টের নীচে তিনি যেন, কাতার বিশ্বকাপের এমিলিয়ানো মার্টিনেজ হয়ে উঠেছিলেন। সোনার দস্তানা জয়ীর সিংহ হৃদয়ে ভর করে প্রীতম কোটালদের মুখে হাসি ফুটেছে। শনিবার ফাইনালের পরেই দলের কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা জানিয়ে দিয়েছিলেন যে, আগামী মরসুম থেকে গঙ্গাপাড়ের শতাব্দী প্রাচীন ক্লাব আর এটিকে মোহনবাগান নামে নয়, খেলবে মোহনবাগান সুপারজায়ন্টস নামেই। ট্রফি হাতে তোলার আগে গোয়েঙ্কা বলেন, 'আমি একটা বড় ঘোষণা করতে চলেছি। আগামী মরসুম থেকে এটিকে আর থাকছে। বরং মোহনবাগান সুপার জায়ান্টস নামেই আমাদের দল খেলবে।' দলের অন্যতম ডিরেক্টরের মুখ থেকে এমন বক্তব্য শোনার পর থেকে হাততালি দিতে দেখা গেল অধিনায়ক প্রীতম ও দলের সব ফুটবলারদের। বহু বছর ধরেই 'রিমুভ এটিকে' আন্দোলন চালাচ্ছিলেন বহু মোহন সমর্থক। আজ কোথাও যেন তাঁদেরও বিরাট জয়। স্বভাবতই এই ঘোষণার পর রবির সেলিব্রেশনের আনন্দ বেড়ে গিয়েছিল বহু গুণ। এখন যে উৎসবের শুরু হল, সেই উৎসব এখন চলবে। বাঁধনভাঙা উচ্ছ্বাসে ভেসে যাওয়ার দিন আজ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More