Home> খেলা
Advertisement

ছোট মাঠে বড় হার কলকাতার, ফাইনালে যেতে হলে চেন্নাইকে হারাতে হবে ৪ গোলে

অ্যাটলেটিকো দ্য কলকাতাকে তিন-শূন্য গোলে হারিয়ে আইএসএলের ফাইনালের পথে এক পা বাড়াল চেন্নাইয়ান এফসি। পুণের মাঠে ভেঙে পড়ল গতবারের চ্যাম্পিয়নরা। পেলিস্রেরি, জেজে ও মেন্ডোজার করা গোলে সহজ জয় তুলে নেয় মাতারাজ্জির দল। ১৬ ডিসেম্বর ফিরতে পর্বের ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

ছোট মাঠে বড় হার কলকাতার, ফাইনালে যেতে হলে চেন্নাইকে হারাতে হবে ৪ গোলে

ব্যুরো: অ্যাটলেটিকো দ্য কলকাতাকে তিন-শূন্য গোলে হারিয়ে আইএসএলের ফাইনালের পথে এক পা বাড়াল চেন্নাইয়ান এফসি। পুণের মাঠে ভেঙে পড়ল গতবারের চ্যাম্পিয়নরা। পেলিস্রেরি, জেজে ও মেন্ডোজার করা গোলে সহজ জয় তুলে নেয় মাতারাজ্জির দল। ১৬ ডিসেম্বর ফিরতে পর্বের ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

হাবাসের আশঙ্কাই সত্যি প্রমাণিত হল। পুণের চোট মাঠের সুবিধা নিয়ে আইএসএলের সেমিফাইনালের প্রথম লেগের ম্যাচে অ্যাটলেটিকো দ্য কলকাতাকে তিন-শূন্য গোলে উড়িয়ে দিয়ে ফাইনালের পথে এক পা বাড়াল চেন্নাইয়ান এফসি। দুবারের আইএসএল মিলিয়ে এই প্রথম কলকাতাকে হারাল চেন্নাই। স্ট্র্যাটেজির লড়াইয়ে অভিজ্ঞ হাবাসকে টেক্কা দিলেন মাতারাজ্জি। পুণের ছোট মাঠে মেগা ম্যাচে নামার ৭২ ঘন্টা আগেই দুশ্চিন্তাপ্রকাশ করেছিলেন হাবাস। সেই ছোট মাঠেই ভেঙে পড়ল গতবারের চ্যাম্পিয়নরা। সেমির প্রথম দ্বৈরথে নব্বই মিনিট জুড়ে কার্যত মাস্তানি করল অভিষেক বচ্চনের দল। গোল হল তিনটে। হতে পারত আরও দুটো। ম্যাচের প্রথম মিনিট থেকেই চেন্নাইয়ানের আক্রমণের ঢেউয়ের সামলাতে  দিশেহারা হয়ে যায় অ্যাটলেটিকোর রক্ষণ।৩৮ মিনিটে প্রায় সাইত্রিশ গজ দুর থেকে বিশ্বমানের গোল করে চেন্নাইকে এগিয়ে দেন ব্রুনো পেলিস্যেরি। প্রথমার্ধে শেষদিকে চোট পেয়ে মাঠ ছাড়েন অ্যাটলেটিকোর মাঝমাঠের বড় স্তম্ভ বোরহা ফার্নান্ডেজ। মেগা ম্যাচে এটাই বড় টার্নিং পয়েন্ট। দ্বিতীয়ার্ধে জুড়ে শুধুই চেন্নাইয়ানের দাদাগিরি। ৫৭ মিনিটে মেন্ডোজার পাস থেকে গোল করে ব্যবধান বাড়ান জেজে। ভারতীয় এই স্ট্রাইকারের গোলটির ক্ষেত্রে আংশিক দায়ী এটিকের গোলরক্ষক অমরিন্দার সিং। এবারের আইএসএলে এটি জেজের ৬ নম্বর গোল। এর কিছুক্ষণের মধ্যে দলের তৃতীয় গোলটি করেন মেন্ডোজা। আইএসএলে মেন্ডোজার বারোতম গোলটির ক্ষেত্রে বড় ভূমিকা নেন জেজে। মেন্ডোজা-জেজের যুগলবন্দী সামলাতে কোনও উত্তর ছিল না অর্ণব-তিরিদের। শেষদিকে সুযোগ পেলেও গোল করতে পারেননি  লেকিচ। আইএসএলের ইতিহাসের চেন্নাইয়াইনই প্রথম দল যারা টানা ৫টি ম্যাচ জিতল।

Read More