Home> খেলা
Advertisement

এশিয়াডে সোনাজয়ীদের গোলের মালা পরাল ভারত

প্রসঙ্গত এই জাপানকে এশিয়ান গেমসেও হারিয়েছিল ভারত। জাপান সোনা জিতলেও, শেষ পর্যন্ত ব্রোঞ্জ জিতেই সন্তুষ্ট থাকতে হয় ভারতীয় হকি দলকে।

এশিয়াডে সোনাজয়ীদের গোলের মালা পরাল ভারত

নিজস্ব প্রতিবেদন : এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাক বধের পর জাকার্তা এশিয়ান গেমসে সোনাজয়ী জাপানকে গোলের মালা পরাল ভারতীয় হকি দল। গতবারের চ্যাম্পিয়নদের ৯-০ গোলে উড়িয়ে দিল হরমনপ্রীত, মনদীপরা।

রবিবার শক্তিশালী জাপানের বিরুদ্ধে শুরু থেকেই আক্রমনাত্মক খেলা শুরু করে। ৪ মিনিটে ললিত উপাধ্যায় এবং ৮ মিনিটে গুরজন্ত সিংয়ের গোলে এগিয়ে যায় ভারত। প্রথম কোয়ার্টারে ২-০ গোলে এগিয়ে যায় হরমনপ্রীতরা। শুরুতেই পিছিয়ে পড়ে আর ম্যাচে ফিরতে পারেনি জাপান। দ্বিতীয় কোয়ার্টারেও আধিপত্য বজার রাখে ভারত। ১৭ এবং ২১ মিনিটে পর পর দুটো গোল করে ভারতকে ৪-০ গোলে এগিয়ে দেন হরমনপ্রীত সিং। তৃতীয় কোয়ার্টারে একের পর এক গোল করলেন আকাশজিত্ সিং, কোঠাজিত্ সিং এবং ললিত উপাধ্যায়। আর শেষ কোয়ার্টারে জাপানের কফিনে জোড়া পেরেক পুঁতে দেন মনদীপ সিং।

পর পর তিন ম্যাচ জিতে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে এখন গ্রুপের শীর্ষে রয়েছে ভারত। প্রসঙ্গত এই জাপানকে এশিয়ান গেমসেও হারিয়েছিল ভারত। জাপান সোনা জিতলেও, শেষ পর্যন্ত ব্রোঞ্জ জিতেই সন্তুষ্ট থাকতে হয় ভারতীয় হকি দলকে। এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি জিতে সেই ক্ষতে প্রলেপ দিতে মরিয়া হরমনপ্রীত, কোঠাজিত্, আকাশদীপরা।

Read More