Home> খেলা
Advertisement

Maradona’র শেষ ইচ্ছা : Lenin-এর মতো সংরক্ষিত হোক আমার দেহ- সামনে এল রাজপুত্রের চিঠি

গত ২৫ নভেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে ৬০ বছর বয়সে প্রয়াত হন দিয়েগো আর্মান্দো মারাদোনা (Diego Maradona)।

Maradona’র শেষ ইচ্ছা : Lenin-এর মতো সংরক্ষিত হোক আমার দেহ- সামনে এল রাজপুত্রের চিঠি

নিজস্ব প্রতিবেদন: প্রয়াত ফুটবল কিংবদন্তি দিয়েগো মারাদোনার (Diego Maradona) সম্পত্তির অধিকার নিয়ে ইতিমধ্যেই একাধিক মামলা হয়েছে। পাঁচ সন্তান যেমন সম্পত্তির ভাগ চেয়েছেন, তেমনই আরও ছয় জন নাকি মারাদোনার সম্পত্তির অধিনায়ক দাবি করেছেন। তাই যে কোনও সময় প্রয়োজন হতে পারে ডিএনএ (DNA)। তাই প্রয়াত ফুটবল কিংবদন্তি দিয়েগো মারাদোনার (Diego Maradona) দেহ সংরক্ষণ করা হবে। দিনকয়েক আগে এমন রায়ই দিয়েছে আর্জেন্টিনার আদালত।   

এবার প্রকাশ্যে এল দিয়েগোর (Diego Maradona) চিঠি। ১৩ অক্টোবর নিজের শেষ ইচ্ছার কথা জানিয়ে তাঁর আইনজীবী মাতিয়া মোরলাকে (Matias Morla) একটি চিঠি লিখেছিলেন ছিয়াশির বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন তারকা। এমনকী সেই চিঠিতে সইও করেছিলেন দিয়েগো। লেনিনের মতো তাঁর দেহ সংরক্ষিত করা হোক তেমন ইচ্ছাই প্রকাশ করেছিলেন মারাদোনা (Diego Maradona)।

আরও পড়ুন- Boxing Day Test : পৃথ্বী শ'কে বাদ দিয়ে কাকে নেওয়া উচিত! জানালেন Gavaskar

১৯২৪ সালে প্রয়াত ভ্লাদিমির লেনিন প্রয়াত হন। মস্কোর রেড স্কোয়ারে তাঁর দেহ সংরক্ষিত করা হয়েছে। সেই রকম মারাদোনারও (Diego Maradona) ইচ্ছে, ট্রফির সঙ্গে তাঁর দেহও সংরক্ষণ করা হোক। ওই চিঠিতে মারাদোনা লিখেছেন, "আমার ইচ্ছে আমার দেহ সংরক্ষিত করা হোক। সেখানেই রাখা থাক আমার ব্যক্তিগত সব ট্রফি এবং জিনিস। মানুষ এসে সেখানেই আমাকে ভালোবাসা জানিয়ে যাবে।"

মারাদোনার আইনজীবী জানান, বেলা ভিস্তার সমাধি থেকে মারাদোনার দেহ তুলে নিয়ে আসার ভাবনা রয়েছে। গত ২৫ নভেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে ৬০ বছর বয়সে প্রয়াত হন দিয়েগো আর্মান্দো মারাদোনা (Diego Maradona)।


আরও পড়ুন - Pele-কে ছুঁলেন Messi, কিংবদন্তি ব্রাজিলিয় তারকা কী বললেন LM10-কে

Read More