Home> খেলা
Advertisement

এবার সচিনের রেকর্ড ভাঙার সম্ভাবনা বেড়ে গেল কুকের, বললেন বথাম

সোমবার দিনই ইংল্যান্ডের টেস্ট দলের ক্যাপ্টেন্সি ছেড়ে দিয়েছেন অ্যালিস্টার কুক। সদ্য 'প্রাক্তন' হয়ে যাওয়া ইংরেজ অধিনায়কের এই সিদ্ধান্তে অবশ্য একেবারেই হতাশ নন প্রাক্তন ইংরেজ ক্রিকেটার ইয়ান বথাম। বরং, তিনি মনে করছেন, কুক যেহেতু ক্যাপ্টেন্সি ছেড়ে দিয়েছেন, তিনি এবার থেকে আরও স্বাধীনভাবে ব্যাটিং করতে পারবেন। আর তার ফলে কুকের যথেষ্ঠ সম্ভাবনা রয়েছে সচিন তেন্ডুলকরের রেকর্ড রানকে টপকে যাওয়ার। আপাতত ১৪০ ম্যাচ খেলে টেস্টে কুক রান করেছেন, ১১,০৫৭। আর সচিন তেন্ডুলকরের রান ১৫,৯২১।

এবার সচিনের রেকর্ড ভাঙার সম্ভাবনা বেড়ে গেল কুকের, বললেন বথাম

ওয়েব ডেস্ক: সোমবার দিনই ইংল্যান্ডের টেস্ট দলের ক্যাপ্টেন্সি ছেড়ে দিয়েছেন অ্যালিস্টার কুক। সদ্য 'প্রাক্তন' হয়ে যাওয়া ইংরেজ অধিনায়কের এই সিদ্ধান্তে অবশ্য একেবারেই হতাশ নন প্রাক্তন ইংরেজ ক্রিকেটার ইয়ান বথাম। বরং, তিনি মনে করছেন, কুক যেহেতু ক্যাপ্টেন্সি ছেড়ে দিয়েছেন, তিনি এবার থেকে আরও স্বাধীনভাবে ব্যাটিং করতে পারবেন। আর তার ফলে কুকের যথেষ্ঠ সম্ভাবনা রয়েছে সচিন তেন্ডুলকরের রেকর্ড রানকে টপকে যাওয়ার। আপাতত ১৪০ ম্যাচ খেলে টেস্টে কুক রান করেছেন, ১১,০৫৭। আর সচিন তেন্ডুলকরের রান ১৫,৯২১।

আরও পড়ুন পাকিস্তানের বিরুদ্ধে আজকের দিনেই নেওয়া কুম্বলের সেই ১০ উইকেটের ভিডিও দেখুন

ইয়ান বথাম বলেছেন, 'কুকি একমাত্র ক্রিকেটার, যার সত্যিই সচিনের রেকর্ড ভাঙার সূযোগ রয়েছে। অন্তত বাস্তবভাবে বিচার করলে। কুকের বয়স এখনও যথেষ্ঠ কম। সবে তো মাত্র ৩২ বছরের। ক্যাপ্টেন্সি ছেড়ে দেওয়ার পর ও নিজের ব্যাটিংয়ের জন্য নতুন জীবন পাবে। সেক্ষেত্রে সচিনের সর্বোচ্চ রানের রেকর্ড ভেঙে দেওয়াটা মোটেই অসম্ভব নয়।' প্রসঙ্গত, সচিন যখন অবসর নেন, তখন তিনি ৪০-এর কোটায়। তারপরে যাঁদের রান রয়েছে, সেই রিকি পন্টিং, জাক কালিস, রাহুল দ্রাবিড় এবং কুমার সঙ্গাকারা যখন অবসর নেন, তখন তাঁদের বয়স ছিল ৩৭ বছর। সেখানে কুক যদি আগামী ৫ বছর ক্রিকেট খেলেন এবং তাঁর যদি কোনও চোট আঘাত না লাগে। আর তিনি তাঁর ফর্ম বজায় রাখতে পারেন, তাহলেই সচিনের রেকর্ড ভাঙার সম্ভাবনা আছে কুকের।

আরও পড়ুন  ইংল্যান্ডের টেস্ট ক্যাপ্টেন্সি থেকে সরে দাঁড়ালেন অ্যালিস্টার কুক

Read More