Home> খেলা
Advertisement

Ajinkya Rahane: বিদেশের মাটিতেই ঝালিয়ে নেবেন নিজেকে, রাহানেকে নিয়ে চলে এল বিরাট আপডেট

Ajinkya Rahane to play for Leicestershire: অজিঙ্কা রাহানে তৈরি হচ্ছেন আগামীর জন্য়। দেশের মাটিতে নয়, বিদেশের মাটিতেই নিজেকে ঝালিয়ে নেবেন তিনি। ভারতীয় দলের মহাতারকাকে নিয়ে চলে এল বিরাট আপডেট। দ্বিতীয়বারের জন্য বিদেশের মাটি বেছে নিলেন রাহানে।  

 Ajinkya Rahane: বিদেশের মাটিতেই ঝালিয়ে নেবেন নিজেকে, রাহানেকে নিয়ে চলে এল বিরাট আপডেট

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বলিউডের কোনও চিত্রনাট্যকারকে যদি প্রত্যাবর্তন নিয়ে চিত্রনাট্য লিখতে বলা হত, তাহলে তিনি তা অজিঙ্কা রাহানের (Ajinkya Rahane) মতো লিখতে পারবেন না। একথা বলাই যায়। ১৮ মাস পর জাতীয় দলে ফিরে রাহানে বুঝিয়ে দিয়েছেন যে, তিনি এখনও ফুরিয়ে যাননি। দেশের টেস্ট মহারথীর এখনও দেওয়ার অনেক কিছু রয়েছে। কেনিংটন ওভালের (The Oval) বাইশ গজে 'আল্টিমেট টেস্ট' ওরফে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে (WTC Final 2023) প্যাট কামিন্সের (Pat Cummins) অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে রোহিত শর্মার (Rohit Sharma) টিম ইন্ডিয়া (Team India) রীতিমতো ধুঁকেছে! আর সেই ধুঁকতে থাকা দলকে একা কাঁধে টেনে তোলার চেষ্টা করেছিলেন রাহানেই। বিরাট-রোহিত-পূজারাদের ফ্লপ-শোয়ের আঁধারে রাহানেই জ্বেলেছিলেন আলো। রাহানে প্রথম ইনিংসে ৮৯ ও দ্বিতীয় ইনিংসে করেছিলেন ৪৬ রান। রাহানে যে আগামী দিনে ভারতের লাল বলের ক্রিকেটের পরিকল্পনায় আছেন, তা ডব্লিউটিসি ফাইনালের আগেই জানিয়ে দিয়েছিলেন টিম ইন্ডিয়ার হেড স্যার রাহুল দ্রাবিড় (Rahul Dravid)।

রাহানেকে নিয়ে এবার চলে এল বিরাট আপডেট। চলতি বছর জানুয়ারিতে ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট দল লেস্টারশায়ারের সঙ্গে রাহানের চুক্তি হয়েছিল। রাহানের আটটি প্রথম শ্রেণির ম্যাচ ও ৫০ ওভারের প্রতিযোগিতা রয়্য়াল লন্ডন কাপ খেলার কথা ছিল। জুন থেকে সেপ্টেম্বর পর্যন্ত রাহানেকে চেয়েছিল লেস্টারশায়ার। কিন্তু চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল ও জাতীয় দলে প্রত্যাবর্তনের জন্য রাহানের খেলা হয়নি কাউন্টি। তবে রাহানে এবার খেলবেন লেস্টারশায়ারের হয়ে। সংবাদসংস্থা পিটিআই বিসিসিআই-এর এক আধিকারিককে উদ্ধৃত করে জানিয়েছে, 'ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দু'টি টেস্ট খেলেই রাহানে সোজা চলে যাবে লন্ডনে। লেস্টারশায়ারের হয়ে বাকি মরসুম খেলবে। অগস্টে রয়্যাল লন্ডন কাপের পাশাপাশি সেপ্টেম্বরে সম্ভাব্য চারটি কাউন্টি ম্যাচে রাহানে খেলবে। সাদা বলের ক্রিকেটে সম্ভবত ওকে নিয়ে ভাবনা নেই।' ২০১৯ সালের পর রাহানে ফের খেলবেন কাউন্টি। হ্যাম্পশায়ারের পর এবার লেস্টারশায়ার। রাহানের সামনে রয়েছে ঘরোয়া ক্রিকেটের পুরো মরসুমও। রাহানে নিজের রাজ্যের হয়েও খেলবেন বলেই খবর। এরপর চলতি বছর ডিসেম্বরে ভারত উড়ে যাবে দক্ষিণ আফ্রিকায়। সেই দলে রাহানে থাকবেন বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন: UEFA Nations League Final: রবি রাতে মেগাফাইনালের মহারণ, কখন কোথায় দেখবেন স্পেন বনাম ক্রোয়েশিয়া

ডব্লিউটিসি ফাইনালের আগে রাহানের ভূয়সী প্রশংসা করেছিলেন দ্রাবিড়। তিনি বলেছিলেন, 'প্রথমত ওকে পেয়ে ভালো লাগছে। আমাদের বেশ কিছু চোট-আঘাতের সমস্যা রয়েছে। সম্ভবত এই কারণেই ওর দলে ফেরার সুযোগ চলে এসেছে। ওর মতো গুণমানের কাউকে ফিরে পাওয়া দারুণ ব্যাপার। অবশ্যই ওর বিরাট অভিজ্ঞতা রয়েছে। বিদেশের মাটিতে রাহানের পারফরম্যান্স প্রমাণিত। ইংল্যান্ডে ও আমাদের জন্য অসাধারণ সব ইনিংস খেলেছে। শুধু ব্যাটিং নয়, স্লিপে ওর ক্যাচ নেওয়ার দক্ষতা অসাধারণ। ও দলে নিজের ব্যক্তিত্ব ফুটিয়ে তোলে। যেটা গুরুত্বপূর্ণ। ওর নেতৃত্বে দল দুরন্ত সাফল্যও পেয়েছে। আমি কিন্তু শুধু ওকে একটি টেস্টের জন্য দেখছি না।' দ্রাবিড়ের কথায় স্পষ্ট যে, রাহানেকে তিনি ফের লাল বলের ক্রিকেটে দেখছেন।'দ্রাবিড় এড়িয়ে যাননি রাহানের দল থেকে বাদ পড়ার প্রসঙ্গও। তিনি বলেন, 'অনেক সময়ে ক্রিকেটাররা দল থেকে বাদ পড়ে, তারপর ফিরে এসে তারা খেলা চালিয়ে যায়, পারফরম্যান্সের হাত ধরে। পাথরে খোদাই করে লেখা নেই যে, রাহানে এক ম্যাচই সুযোগ পাবে। ও ভালো পারফরম্যান্স করবে। ও দেখাবে ওর মধ্যে কী আছে। কে জানে কেউ চোট সারিয়ে ফিরে এসে কিছু করে দেখাবে না। যে কোনও কিছু ঘটতে পারে। আবারও বলব আমার কাছে রাহানে এক ম্য়াচের জন্য নয়। আমি বৃহত্তর আঙ্গিকে ভাবছি। আগামীতে প্রচুর ক্রিকেট রয়েছে।' দেখা যাক রাহানে কীভাবে এগিয়ে যান।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

Read More