Home> খেলা
Advertisement

Ajaz Patel : কেন ১০ উইকেট নেওয়া জার্সি নিলামে তুলে দিলেন New Zealand-এর স্পিনার? জেনে নিন

জিম লেকার এবং অনিল কুম্বলের পর আজাজই হলেন একমাত্র স্পিনার যিনি এক ইনিংসে ১০ উইকেট নেওয়ার এই রেকর্ড গড়েছিলেন।  

Ajaz Patel : কেন ১০ উইকেট নেওয়া জার্সি নিলামে তুলে দিলেন New Zealand-এর স্পিনার? জেনে নিন

নিজস্ব প্রতিবেদন: ফের দেখা গেল ক্রিকেটারের মানবিক মুখ। শিশুদের হাসপাতাল (Hospital) তৈরির জন্য নিজের ক্রিকেট কেরিয়ারের অন্যতম প্রিয় এক ইনিংসে ১০ উইকেট নেওয়া জার্সিটি নিলামে তুলে দিলেন নিউজিল্যান্ডের (New Zealand) স্পিনার আজাজ প্যাটেল (Ajaz Patel)। সেই ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন তিনি।

এই বিষয়ে আজাজ বলেন, “গত বছর আমাদের মেয়ে অসুস্থ হয়ে নিউজিল্যান্ডের একটি হাসপাতালে ভর্তি ছিল। সেই সময় আমাকে এবং আমার স্ত্রীকে ওই হাসপাতালে থাকতে হয়। তখন সেখানকার সমস্যাগুলি আমাদের চোখে পড়ে। আর আমরা মনে-মনে ঠিক করি যে এই হাসপাতালের উন্নয়নের জন্য টাকা দান করব। আর সেটার জন্যই এই জার্সিটা নিলাম করছি। এখান থেকে পাওয়া পুরো অর্থ হাসপাতালের উন্নয়নের জন্য দিয়ে দেব।“

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Ajaz Patel (@ajazpatel)

গত বছর মুম্বইয়ের ওয়াংখেড়েতে ভারতের (India) বিরুদ্ধে টেস্ট ম্যাচে এক ইনিংসে ১০ উইকেট তুলে নিয়েছিল এই বাঁহাতি কিউয়ি স্পিনার। জিম লেকার (Jim Lekar) এবং অনিল কুম্বলের (Anil Kumble) পর আজাজই হলেন একমাত্র স্পিনার যিনি এই রেকর্ড স্পর্শ করেছিলেন। ভারতীয় বংশোদ্ভূত এই ক্রিকেটারের সামনে পুরোপুরি নাকানি-চুবোনি খেয়ে গিয়েছিল টিম ইন্ডিয়ার (Team India) ব্যাটিং লাইনআপ। যদিও সেই ম্যাচ জিততে ব্যর্থ হয়েছিল নিউজিল্যান্ড। তবে আজাজ সকলের নজর কেড়েছিলেন।

আর তাঁর সেই ১০ উইকেট নিয়ে রেকর্ড গড়ার ম্যাচে পরা জার্সি এ বার নিলামে তুলে দেওয়ার সিদ্ধান্ত নিলেন আজাজ। আর নিলামে বিক্রি হওয়া জার্সির টাকা দিয়ে একটি বড়সড় মানবিক কাজ করতে চলেছেন তিনি। জার্সিতে নিউজিল্যান্ড দলের সব ক্রিকেটারদের সইও রয়েছে।

আরও পড়ুন: Covid-19 crisis, Asian Games 2022: চিনে বাড়ছে মারণ ভাইরাসের থাবা, ২০২৩ পর্যন্ত স্থগিত এশিয়ান গেমস

আরও পড়ুন: IPL 2022, Mumbai Indians: লক্ষ্যভেদের উদ্দেশ্য নিয়ে অভিষেক ঘটাবেন Sachin Tendulkar পুত্র Arjun? জবাব দিলেন Mahela Jayawardene

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More