Home> খেলা
Advertisement

AIFF Elections, Bhaichung Bhutia: লড়াইয়ে ফের বাইচুং! নতুন করে মনোনয়ন জমা 'পাহাড়ি বিছে'র

সুপ্রিম কোর্টের নির্দেশের পর নতুন করে মনোনয়নের প্রক্রিয়া শুরু হয়েছে। প্রথম দিনেই নিজের মনোনয়ন জমা দিলেন বাইচুং। অন্ধ্রপ্রদেশ ফুটবল সংস্থার প্রতিনিধি হিসাবে মনোনয়ন জমা দিয়েছেন তিনি। বাইচুংকে সমর্থন করেছে রাজস্থান ফুটবল সংস্থা।

 AIFF Elections, Bhaichung Bhutia: লড়াইয়ে ফের বাইচুং! নতুন করে মনোনয়ন জমা 'পাহাড়ি বিছে'র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: লড়াই ছাড়ছেন না বাইচুং ভুটিয়া (Bhaichung Bhutia)। ফুটবল কেরিয়ারে যেভাবে মাঠে এক ইঞ্চিও জমি দিতেন না প্রতিপক্ষকে, ঠিক একই ভাবে তিনি সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের (AIFF) নির্বাচনকেও দেখছেন। বৃহস্পতিবার বিকালে বাইচুং ফের নতুন করে ফেডারেশনের সভাপতি পদের জন্য মনোনয়ন দিলেন। সুপ্রিম কোর্টের নির্দেশের পর নতুন করে এআইএফএফ-এর মনোনয়নের প্রক্রিয়া শুরু হয়েছে। প্রথম দিনেই নিজের মনোনয়ন জমা দিলেন বাইচুং। অন্ধ্রপ্রদেশ ফুটবল সংস্থার প্রতিনিধি হিসাবে এদিন মনোনয়ন জমা দিয়েছেন দেশের স্পোর্টিং আইকন ও কিংবদন্তি ফুটবলার। বাইচুংকে সমর্থন করেছে রাজস্থান ফুটবল সংস্থা। 

আরও পড়ুন: Bhaichung Bhutia, AIFF Election : নির্বাচন থেকে ছিটকে গিয়ে হতাশ 'পাহাড়ি বিছে', দিলেন প্রতিক্রিয়া

সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের মসনদে বসার দৌড়ে রয়েছেন বাইচুংয়ের একদা সতীর্থ কল্যান চৌবেও। জাতীয় দলের প্রাক্তন গোলকিপার ও বর্তমানে বিজেপি-র সক্রিয় নেতা। এদিন সকালে কল্যাণ মনোনয়ন জমা দিলেন, বিকালে দিলেন বাইচুং। কল্যাণ গুজরাত ফুটবল অ্যাসোসিয়েশনের হয়ে মনোনয়ন জমা দিয়েছেন। তাঁকে সমর্থন করেছে অরুণাচলপ্রদেশ। এর আগে প্রাক্তন ফুটবলার হিসাবে বাইচুং মনোনয়ন জমা দিয়েছিলেন। আগামী ৩০ অগস্ট পর্যন্ত মনোনয়ন জমা দেওয়া যাবে বলেই ঘোষণা করা হয়েছে। আগামী ২ সেপ্টেম্বর ফেডারেশনের নির্বাচন। বাইচুং মনোনয়ন জমা দেওয়ার পর সংবাদসংস্থা পিটিআই-এর সঙ্গে কথা বলেছিলেন। বাইচুং বলেন, 'আমি এআইএফএফ-এর সভাপতি পদে মনোনয়ন জমা দিলাম। আমার মনে হয় এই কাজের জন্য আমি সঠিক ব্যক্তি। আমি দেশের হয়ে প্রচুর ম্যাচ খেলেছি। খেলার অভিজ্ঞতা রয়েছে প্রথমসারির ক্লাবগুলিতেও। আমি প্রশাসনিক দিকটিও অল্পবিস্তর বুঝি। আমা ক্রীড়ামন্ত্রকের মিশন অলিম্পিক্স সেল ছাড়াও অনান্য কমিটিতে ছিলাম। আমি চাই ভারতীয় ফুটবল এক অন্য উচ্চতায় যাক।' সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়েছে যে, ৩৬টি রাজ্য সংস্থারই শুধু ভোটাধিকার থাকছে এই নির্বাচনে। প্রশাসক কমিটির প্রস্তাবিত ৩৬টি রাজ্য সংস্থার সঙ্গে ৩৬ জন প্রাক্তন ফুটবলারকে ভোটাধিকার দেওয়া হয়নি। নির্বাচনী যুদ্ধে যে প্রার্থীর দিকে ১৯টি রাজ্য সংস্থার ভোট থাকবে, ফেডারেশনের মগডালে বসার জন্য এগিয়ে থাকবেন।

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More