Home> খেলা
Advertisement

আফগান লিগে খেলার অনুমতি দেবে বিসিসিআই ?

আফগানিস্তান ক্রিকেট লিগে ভারতীয় ক্রিকেটারদের আমন্ত্রণ জানিয়েছে সেদেশের বোর্ড। তবে নিজেদের নীতি থেকে সরতে চায় না বিসিসিআই।

 আফগান লিগে খেলার অনুমতি দেবে বিসিসিআই ?

নিজস্ব প্রতিবেদন :  এবার আফগানিস্তানেও শুরু হতে চলেছে টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগ। শুক্রবারই একথা ঘোষণা করে আফগানিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে, খেলা হবে অক্টোবরে সংযুক্ত আরব আমিরশাহিতে।

আরও পড়ুন- নতুন নেতা শ্রেয়সের হাত ধরে কোটলায় কলকাতা বধ দিল্লির

আফগানিস্তান ক্রিকেট লিগে ভারতীয় ক্রিকেটারদের আমন্ত্রণ জানিয়েছে সেদেশের বোর্ড। তবে নিজেদের নীতি থেকে সরতে চায় না বিসিসিআই। অন্য কোনও দেশের লিগে ভারতীয় ক্রিকেটারদের খেলার অনুমতি দেওয়া হবে না বলে স্পষ্ট করেছে তারা। এসিবি-র সিইও সফিকুল্লা স্ট্যানিকজাই জানিয়েছেন, "চুক্তির বাইরে থাকা ক্রিকেটারদের আফগানিস্তান ক্রিকেট লিগে খেলার অনুমতি দেওয়ার জন্য বিসিসিআইকে অনুরোধ করা হয়েছে। সেক্ষেত্রে প্রতিভাবান ও প্রাক্তনরা সুযোগ পাবেন।'

আরও পড়ুন- কোহলির কাউন্টিতে খেলা নিয়ে সংশয়!

৫ থেকে ২৪ অক্টোবর আমিরশাহীর শারজায় হবে এপিল। পাঁচ ফ্র্যাঞ্চাইজি দলের মধ্যে হোম-অ্যাওয়ে ভিত্তিতে হবে লিগ। এসিবি-র দাবি ইতিমধ্যেই ৪০ জন ক্রিকেটার এপিএল-এ খেলার আগ্রহ দেখিয়েছেন।

আরও পড়ুন- এশিয়া কাপে পূর্ণশক্তি নিয়ে ঝাঁপাবেন হরমনপ্রীতরা

গতবছর হংকং লিগে খেলার জন্য ইউসুফ পাঠানকে প্রথমে এনওসি দিলেও পরে তা বাতিল করে দেয় বিসিসিআই। আইপিএল ছাড়া অন্য কোনও ফ্র্যাঞ্চাইজি লিগে ভারতীয় ক্রিকেটারদের অনুমতি দেয় না বিসিসিআই। গতবছর টেস্ট খেলিয়ে দেশের স্বীকৃতি পাওয়ার পর এবছর জুনে ভারতের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে আসবে আফগানিস্তান। আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে ভারতীয় বোর্ডের সুসম্পর্কের কথা মাথায় রেখে আদৌ কি এপিএলে ভারতীয় ক্রিকেটারদের খেলার অনুমতি দেবে বিসিসিআই ? তেমন সম্ভাবনা কম বলেই মনে করছেন বিশেষজ্ঞ মহলের একাংশ।

Read More