Home> খেলা
Advertisement

এই ক্রিকেটার জীবনে ছয় ছাড়া কিছু মারেনি!

ওর নাম অ্যালেন মুর। বয়স ১৫। ওর হাতেই এখন বিশ্ব ক্রিকেটের অদ্ভূত এক রেকর্ড। ওই এখন বিশ্বের শুধু ছক্কাময় ব্যাটসম্যান। দাঁড়ান ব্যাপারটা খোলসা করে বলি।

এই ক্রিকেটার জীবনে ছয় ছাড়া কিছু মারেনি!

ওয়েব ডেস্ক: ওর নাম অ্যালেন মুর। বয়স ১৫। ওর হাতেই এখন বিশ্ব ক্রিকেটের অদ্ভূত এক রেকর্ড। ওই এখন বিশ্বের শুধু ছক্কাময় ব্যাটসম্যান। দাঁড়ান ব্যাপারটা খোলসা করে বলি।

স্কটিশ স্কুল ক্রিকেট মাস ছয়েক হল ও খেলছে। কিন্তু তার মধ্যেই ওর নাম ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। অ্যালেন মুরকে এখন ছক্কা মুর নামে ডাকে ওর বন্ধুরা। ডাকবে নাই বা কেন! মুর ওর স্কুল ক্রিকেটে জীবনে যতগুলো ম্যাচে ব্যাট করার সুযোগ পেয়েছে, সুগুলোতে যত রান করেছে তার সবগুলোই এসেছে ওভার বাউন্ডারি থেকে। স্কুল পর্যায়ে মুর ১৫টা ম্যাচ খেলে করেছে ১৩৮ রান। এই ১৩৮ রানের মধ্যে কোনও এক,দুই,তিন, চার নেই। শুধু আছে ওভার বাউন্ডারি। মানে মুর শুধু ছক্কা মারেন, আর আউট হন। ও মোট ২৩টি ছক্কা হাঁকিয়েছে। এমনিতে মুরের ব্যাটিং গড় খারাপ হলেও, তার এই রেকর্ড সবার নজর কেড়েছে। ও ব্যাট করতে নামে সাত নম্বরে। মূলত বোলিং অলরাউন্ডার।

মুরের স্কুলে ব্যাটিং কোচ নিজে সোশ্যাল মিডিয়ায় এই খবর প্রথম জানান। তারপর স্থানীয় মিডিয়া কর্মীরা ঝাঁপিয়ে পড়ে খোঁজ নিয়ে দেখে তাজ্জব বনে যান। এ কী! ছেলেটা করেছে কী! কোনও দিন বাইশ গজে না দৌড়েও ছেলেটা রান করে যাচ্ছে। কোনও দিন মাঠের বাইরে ছাড়া ওর শটে রান হয় না। এও এক অদ্ভুত রেকর্ড। মুর অবশ্য এসব রেকর্ড নিয়ে মাথা ঘামায় না। ও বলছে, ছয় মারতেই ওর ভাল লাগে। তবে প্রয়োজনে সিঙ্গলস, বাউন্ডারি মারতে সে প্রস্তুত। কিন্তু মুর নাকি এমন সুযোগ পায়নি, ও শুধু ছক্কা হাঁকানোর বলই পেয়েছে। মুরের স্কুলের ক্রিকেট প্রশিক্ষক ব্যাপরটায় বেশ মজা পেয়েছেন। কোচ বলছেন, ভালই তো একজন শুধু ছয়ই মেরে যায়, এটা তো আনন্দের। মুরের সর্বোচ্চ রান ২৪ , সেই ম্যাচ ও ৪টি ছয় মেরেছিল।

তবে কত দিন এই রেকর্ড থাকে সেটাই দেখার।

Read More