Home> খেলা
Advertisement

টি-টোয়েন্টি ক্রিকেটে ইতিহাস গড়লেন ইরফান

৪ ওভার বোলিং করে ৩ টি মেডেন ওভার করেন। মাত্র এক রান দিয়ে নিয়েছেন ২টি উইকেট।

টি-টোয়েন্টি ক্রিকেটে ইতিহাস গড়লেন ইরফান

নিজস্ব প্রতিবেদন : টি-টোয়েন্টি ক্রিকেটে ইতিহাস গড়লেন পাক পেসার মহম্মদ ইরফান। ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ৪ ওভার বোলিং করে সবচেয়ে কম রান দেওয়ার নতুন রেকর্ড গড়লেন ইরফান। ৪ ওভার বোলিং করে ৩ টি মেডেন ওভার। মাত্র ১ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট।

আরও পড়ুন -  অপেক্ষার অবসান! সামনের মাসেই ১০০ বলের ক্রিকেট

টি-টোয়েন্টি ক্রিকেটে ৪ ওভার বোলিংয়ে সবচেয়ে কম রান দেওয়ার নতুন রেকর্ড এখন মহম্মদ ইরফানের দখলে। সিপিএলে কিটস অ্যান্ড প্যাট্রিয়টসের বিরুদ্ধে বার্বাডোজ ট্রাইডেন্টসের হয়ে ৪ ওভার বোলিং করে ৩ টি মেডেন ওভার করেন। মাত্র এক রান দিয়ে নিয়েছেন ২টি উইকেট। আর তাতেই ভেঙে গেছে দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগে করা ক্রিস মরিসের রেকর্ডটি। মরিস ৪ ওভারে ৩টি মেডেন দিয়ে ২টি উইকেট নিলেও রান দিয়েছিলেন ২।

নিজের আর ইনিংসের প্রথম বলেই ক্রিস গেইলকে ফিরিয়ে শুরুটা করেছিলেন মহম্মদ ইরফান। প্রথম ওভার উইকেট মেডেন। পরের ওভারে ফেরান এভিন লুইসকে। দ্বিতীয় ওভারও উইকেট মেডেন। নিজের তৃতীয় আর ইনিংসের পঞ্চম ওভারও মেডেন করেন ইরফান। চতুর্থ ওভারের প্রথম পাঁচ বলে কোনও রান আসেনি। ষষ্ঠ বলে ১ রান দেন। টি-টোয়েন্টিতে ৪ ওভারের স্পেলে সবচেয়ে কম রান। টি-টোয়েন্টি ক্রিকেটে ইকোনমির নতুন বিশ্ব রেকর্ড হয়ে গেল।  ইরফানের এমন বোলিংয়ের পরেও বার্বাডোজ ট্রাইডেন্টসকে হারতে হয়েছে কিটস অ্যান্ড প্যাট্রিয়টসের কাছে। ম্যাচ হেরেও ম্যাচের সেরা হয়েছেন মহম্মদ ইরফান।

Read More