Home> খেলা
Advertisement

ক্রিকেট মাঠে গেলেই জীবন হারাতে হতে পারে, তবু লড়ছেন ইকরা রসুল

গ্রাম ঘিরে রেখেছে ভারতীয় সেনাবাহিনী।তবু হুমকি দিয়ে চলেছে জঙ্গীরা ।ক্রিকেট মাঠে গেলেই নাকি জীবন হারাতে হতে পারে। পরিবারও চায় না ঘরের মেয়ে ক্রিকেট খেলুক। তাই ব্যাট লুকানো থাকে পোশাকের আড়ালে। জম্মু-কাশ্মীরের  সতেরো বছরের  প্রতিভাবান এই তরুণী ক্রিকেটারের লড়াইটা সবদিক দিয়েই আর পাঁচজনের থেকে আলাদা।  প্রত্যন্ত গ্রাম দাঙ্গিভাচার সোপোর স্কুলের ছাত্রী  ইকরা রসুল ছয় ভাইবোনের মধ্যে সবার ছোট।  ইকরার জেদ ভারতীয় দলের জার্সি গায়ে ক্রিকেট খেলবেনই। টিভিতে বিরাট কোহলির ব্যাটিং দেখতে দেখতে নিজেকে ব্যাটসম্যান হিসেবে তৈরি করেছেন। পাশাপাশি অবশ্য বোলিংটাও করছেন। এতটাই প্রতিভাবান যে ছেলেদের দলে ইকরাকে ডেকে নেন আকিব,মনোজরা। ইকরা ব্যাটের ধার বাড়াতে বিরাটের পরামর্শ চেয়ে বেশ কিছু চিঠিও লিখেছেন। কিন্তু তার চিঠি বিরাটের কাছে পৌছয়নি। সহযোগিতা করেনি পরিবার। সাহায্য করেনি গ্রামের মানুষ।

ক্রিকেট মাঠে গেলেই জীবন হারাতে হতে পারে, তবু লড়ছেন ইকরা রসুল

ওয়েব ডেস্ক: গ্রাম ঘিরে রেখেছে ভারতীয় সেনাবাহিনী।তবু হুমকি দিয়ে চলেছে জঙ্গীরা ।ক্রিকেট মাঠে গেলেই নাকি জীবন হারাতে হতে পারে। পরিবারও চায় না ঘরের মেয়ে ক্রিকেট খেলুক। তাই ব্যাট লুকানো থাকে পোশাকের আড়ালে। জম্মু-কাশ্মীরের  সতেরো বছরের  প্রতিভাবান এই তরুণী ক্রিকেটারের লড়াইটা সবদিক দিয়েই আর পাঁচজনের থেকে আলাদা।  প্রত্যন্ত গ্রাম দাঙ্গিভাচার সোপোর স্কুলের ছাত্রী  ইকরা রসুল ছয় ভাইবোনের মধ্যে সবার ছোট।  ইকরার জেদ ভারতীয় দলের জার্সি গায়ে ক্রিকেট খেলবেনই। টিভিতে বিরাট কোহলির ব্যাটিং দেখতে দেখতে নিজেকে ব্যাটসম্যান হিসেবে তৈরি করেছেন। পাশাপাশি অবশ্য বোলিংটাও করছেন। এতটাই প্রতিভাবান যে ছেলেদের দলে ইকরাকে ডেকে নেন আকিব,মনোজরা। ইকরা ব্যাটের ধার বাড়াতে বিরাটের পরামর্শ চেয়ে বেশ কিছু চিঠিও লিখেছেন। কিন্তু তার চিঠি বিরাটের কাছে পৌছয়নি। সহযোগিতা করেনি পরিবার। সাহায্য করেনি গ্রামের মানুষ।

আরও পড়ুন আইসিসি র‍্যাঙ্কিংয়ে ব্যাপক উন্নতি করলেন লোকেশ রাহুল

কোনওরকমে ফিরানের পেছনে ব্যাট লুকিয়ে  স্কুলের মাঠে অনুশীলনে যায় ইকরা। ভয় পাছে কেউ দেখে ফেললে যদি স্বপ্নটাই শেষ হয়ে যায়। কাশ্মীরের আর এক ক্রিকেটার পারভেজ রসুল হাজার প্রতিকূলতা সামলে জাতীয় দলের দরজা খুলতে পেরেছেন। কিন্তু ইকরা রসুল কী পারবেন শেষ পর্যন্ত পাথুরে এবোর খেবরো পথ অতিক্রম করে নিজের স্বপ্নপূরণ করতে ? উত্তর জানা নেই ইকরারও। কিন্তু অদম্য জেদ আর স্কুলের ক্রিকেটার বন্ধুদের প্রেরণাতেই এগিয়ে চলেছেন  কাশ্মীরের এই তরুণী প্রতিভা।

আরও পড়ুন  এবার ব্র্যাড হজকে খোঁচা দিলেন রবিচন্দ্রন অশ্বিন

 

Read More