Home> খেলা
Advertisement

IPL Auction 2022, RCB: এই ক্রিকেটারই হবেন আরসিবি ক্যাপ্টেন! নিশ্চিত দুই প্রাক্তন ভারতীয়

ফাফ দু প্লেসিসই হবেন যোগ্য নেতা। মত আকাশ চোপড়া ও সাবা করিমের।

IPL Auction 2022, RCB: এই ক্রিকেটারই হবেন আরসিবি ক্যাপ্টেন! নিশ্চিত দুই প্রাক্তন ভারতীয়

নিজস্ব প্রতিবেদন: গত মরশুমে আইপিএলের (IPL 2021) দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হয়েছিল সংযুক্ত আরব আমিরশাহিতে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) মরুদেশে প্রথম ম্যাচ খেলেছিল কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) বিরুদ্ধে। ম্যাচের আগের রাতেই বিরাট কোহলি (Virat Kohli) জানিয়ে দেন যে, তিনি এই মরশুমের পর আর থাকবেন না দলের অধিনায়ক হিসাবে। তাঁকে যেন একজন দলের ক্রিকেটার হিসাবেই গণ্য করা হয়। 

আরসিবি-তে এবার কোহলির জুতোয় পা গলাবেন কে? এই প্রশ্নই এখন অনুরাগীদের মনে। ক্যাপ্টেন হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন দীনেশ কার্তিক ও গ্লেন ম্যাক্সওয়েলের মতো অভিজ্ঞ ক্রিকেটাররাও। তবে দুই প্রাক্তন ভারতীয় ক্রিকেটার আকাশ চোপড় (Aakash Chopra) ও সাবা করিম সাফ জানিয়ে দিলেন যে, ক্যাপ্টেন হবেন ফাফ দু প্লেসিস (Faf du Plessis)। বিরাটের বিকল্প হিসাবে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ককেই বেছে নেবে আরসিবি। এ ব্যাপারে নিশ্চিত আকাশ-সাবা।

আইপিএলে এমএস ধোনির (MS Dhoni) চেন্নাই সুপার কিংসের জার্সিতে (CSK) ফুল ফুটিয়েছেন ফাফ। দুরন্ত ব্যাটিং আর চোখ ধাঁধানো ফিল্ডিংয়ে নিজের ছাপ রেখেছেন তিনি। আরসিবি নিলামে ফাফকে নেওয়ার জন্য রীতিমতো লড়াই করে। ৭ কোটি টাকায় ফাফের সার্ভিস নিশ্চিত করেছে বেঙ্গালুরুর ফ্র্যাঞ্চাইজি।

আরও পড়ুন: Rohit Sharma: আইপিএল নিলাম অতীত! ফোকাস যেন নীল রঙেই থাকে, দলে কড়া বার্তা ক্যাপ্টেনের

আকাশ বলছেন, "ফাফ দু প্লেসিসই যে, ক্য়াপ্টেন হবে সে ব্যাপারে আমি একশ শতাংশ নিশ্চিত। হয়তো অবিলম্বে সেই ঘোষণা করেও দেবে আরসিবি। ফাফকে ক্যাপ্টেন না করলে, আরসিবি নিলামে মরিয়া লড়াই করত না। কারণ তাঁদের কাছে আরও অন্য বিকল্পও ছিল। যদি ওপেনার হিসাবে কাউকে নিতেই হত তাহলে জনি বেয়ারস্টো বা জেসন রয়কেও নিতে পারত তারা। এমমনকী ডেভিড ওয়ার্নার বা কুইন্টন ডি ককের জন্যও ঝাঁপায়ানি আরসিবি। কারণ তারা ক্যাপ্টেন হিসাবেই টার্গেট করেছিল ফাফকে। ফাফের রেকর্ড দুর্দান্ত। ওর ধারাবাহিকতা ও স্থিতিশীলতার সঙ্গে অন্য আর কোনও বিদেশি ক্রিকেটার তুলনীয় নয়।"

আকাশের সুরে গলা মিলিয়ে জাতীয় দলের প্রাক্তন নির্বাচক সাবা করিম বলেন, "আরসিবি ফাফকেই ক্যাপ্টেন করবে। এই বিষয়ে মাথা খাটানোর দরকার নেই কোনও। সে জন্যই আরসিবি নিলামে ফাফকে নিতে এতটা আগ্রাসী হয়েছিল। ওই দলকে নেতৃত্ব দেওয়ার জন্য ফাফ এক নম্বর প্রার্থী।" এখন দেখার ফাফই আরসিবি-র পরের ক্যাপ্টেন হন কিনা! উত্তর দেবে সময়।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App 

Read More