PHOTOS

Bengal Weather: রাজ্যে ধেয়ে আসছে ঝড়, প্রবল বৃষ্টিতে দুর্যোগ বাড়বে কাল থেকেই

ে। আজ তাপমাত্রা বাড়বে, জলীয় বাষ্প থাকায় অস্বস্তিও বাড়বে। কাল থেকে মেঘলা আকাশ। শুক্রবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা ৫০ থেকে ৬০ ক...

Advertisement
1/5
বাংলার আবহাওয়া
বাংলার আবহাওয়া

সুদীপ প্রামাণিক:  শুক্রবার রাজ্য জুড়ে ঝড় বৃষ্টির আশঙ্কার কথা শোনালো আবহাওয়া দফতর। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি, শিলাবৃষ্টির আশঙ্কা রয়েছে বাংলা। ৬০ কিমি পর্যন্ত দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে। শনিবার পর্যন্ত এই পরিস্থিতি থাকবে। কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে। তবে বৃহস্পতিবার বিকেল থেকেই তাপমাত্রা বাড়বে। জলীয় বাষ্প থাকায় অস্বস্তিও বাড়বে। আগামীকাল থেকে মেঘলা আকাশ থাকবে বঙ্গে।

2/5
বাংলার আবহাওয়া
বাংলার আবহাওয়া

শুক্রবার বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ৫০ থেকে ৬০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া হইতে পারে। শনিবারেও ঝড় বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গে বৃহস্পতিবার দিন ও রাতের তাপমাত্রা বাড়বে। জলীয় বাষ্প থাকায় অস্বস্তিও বাড়বে। এদিনও বিক্ষিপ্তভাবে ঝড় বৃষ্টির সম্ভাবনা ছিল কয়েকটি জেলায়। পশ্চিমের জেলা ও উপকূলের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা বেশি। 

3/5
বাংলার আবহাওয়া
বাংলার আবহাওয়া

শুক্রবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই ঝড় বৃষ্টির সম্ভাবনা।  কোথাও কোথাও বজ্রপাতের আশঙ্কা রয়েছে। শিলাবৃষ্টির সম্ভাবনা থাকবে বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম মুর্শিদাবাদ এবং নদীয়া জেলাতে। শুক্রবার বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলাতে। শনিবারে ও দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি।

 

4/5
বাংলার আবহাওয়া
বাংলার আবহাওয়া

উত্তরবঙ্গে শুক্রবার ঝড় বৃষ্টির পরিমাণ বেশি থাকার সম্ভাবনা। ৫০ থেকে ৬০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি। বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির আশঙ্কা এবং শিলাবৃষ্টির সম্ভাবনা থাকবে। উত্তরবঙ্গের বেশিরভাগ জেলাতেই শনিবারেও দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকবে। ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড়ো হাওয়া সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি।

5/5
বাংলার আবহাওয়া
বাংলার আবহাওয়া

একটি অক্ষরেখা উত্তরবঙ্গ থেকে উড়িষ্যা পর্যন্ত রয়েছে। যা বিহার,ঝাড়খণ্ডের উপর দিয়ে গিয়েছে। মধ্যপ্রদেশের উপর একটি ঘূর্ণাবর্ত রয়েছে। এই দুর্যোগ চলবে শনিবার পর্যন্ত। রবিবার থেকে আবহাওয়ার উন্নতি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস।





Read More