PHOTOS

Weather Update: জোড়া ফলায় প্রবল ঝড়ের সঙ্গেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি, শুক্রবার বড়সড় দুর্যোগের আশঙ্কা!

মবঙ্গের উপর দিয়ে গেছে এই অক্ষরেখা। পূর্ব বাংলাদেশেও রয়েছে এ...

Advertisement
1/6
বাড়বে ঝড়বৃষ্টি
বাড়বে ঝড়বৃষ্টি

অয়ন ঘোষাল: পারদ এখন নিম্নমুখী। এখন শুধুই ঝড়বৃষ্টির পূর্বাভাস। আজ ও কাল কালবৈশাখীর সম্ভাবনা। বেশ কিছু জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা। রবিবার পর্যন্ত চলবে দক্ষিণবঙ্গে বৃষ্টি। উত্তরবঙ্গে শনিবার পর্যন্ত বৃষ্টি চলবে। তারপর বৃষ্টি পরিমাণ কমবে। বাড়বে তাপমাত্রা। 

2/6
বাড়বে ঝড়বৃষ্টি
বাড়বে ঝড়বৃষ্টি

পূর্ব আসাম থেকে উত্তরে ওড়িশা পর্যন্ত বিস্তৃত নিম্নচাপ অক্ষরেখা। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে গেছে এই অক্ষরেখা। এর টানেই প্রচুর জলীয় বাষ্প ঢুকে বজ্রগর্ভ মেঘ থেকে বৃষ্টিপাতের ও ঝড়ের আশঙ্কা। পূর্ব বাংলাদেশেও রয়েছে একটি ঘূর্ণাবর্ত। বৃহস্পতিবারও কালবৈশাখীর মতো পরিস্থিতি তৈরি হতে পারে। কলকাতা সহ সব জেলাতে ৫০ থেকে ৬০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস। 

3/6
বাড়বে ঝড়বৃষ্টি
বাড়বে ঝড়বৃষ্টি

শুক্রবার ঝড়বৃষ্টির পরিমাণ বাড়বে। বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টির সঙ্গে ৬০ থেকে ৭০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া হইতে পারে কলকাতায়। দক্ষিণবঙ্গের বাকি সব জেলাতেও বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি ও ঝড়ের সম্ভাবনা। ৫০ থেকে ৬০ কিলোমিটার গতিবেগে দমকা বাতাস বইবে। থাকবে বজ্রপাতের আশঙ্কা।

 

4/6
বাড়বে ঝড়বৃষ্টি
বাড়বে ঝড়বৃষ্টি

শনি ও রবিবার উপকূলের জেলা সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলাতে ঝড় বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ সহ ঝড়বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে। রবিবারের পর ঝড়বৃষ্টির পরিমাণ কিছুটা কমতে পারে। বাড়বে তাপমাত্রা।

 

5/6
বাড়বে ঝড়বৃষ্টি
বাড়বে ঝড়বৃষ্টি

ওদিকে উত্তরবঙ্গে মালদা জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের আট জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ কয়েক পশলা বৃষ্টির সঙ্গে দমকা ঝোড়ো হাওয়ার পূর্বাভাস। দমকা ঝোড়ো হাওয়ার গতিবেগ ৩০ থেকে ৫০ কিলোমিটার পর্যন্ত হতে পারে বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায়।

 

6/6
বাড়বে ঝড়বৃষ্টি
বাড়বে ঝড়বৃষ্টি

উত্তরবঙ্গের শনিবার থেকে বৃষ্টির পরিমাণ কমতে পারে বলে ইঙ্গিত আবহাওয়া দফতরের। তবে দার্জিলিং এবং কালিম্পং সহ পার্বত্য এলাকায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে।





Read More