PHOTOS

IPL 2023: দেশ ও চোটের জন্য ক্রোড়পতি লিগে নেই ছয় তারকা, ছবিতে দেখুন

ীত বুমরার (Jasprit Bumrah) সঙ্গে এই তালিকায় জায়গা করে নিয়েছেন প্যাট কামিন্স (Pat Cummins), মিচেল স্টার্ক (Mitchell Strac) ও স্টিভ স্মিথ...

Advertisement
1/6
ঋষভ পন্থ
ঋষভ পন্থ

গত ৩০ ডিসেম্বর ভোরবেলা গাড়ি দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছিলেন ঋষভ। কঠিন সময় কাটিয়ে উঠলেও টিম ইন্ডিয়ার তারকা উইকেটকিপার এখনই মাঠে নামতে পারছেন না। এই মুহূর্তে হাসপাতালে রয়েছেন মারকুটে ব্যাটার। আইপিএল তো অনেক দূরের কথা, বিশ্বকাপের আগেও মাঠে ফিরতে পারবেন না তিনি। ফলে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ককে এবার ক্রোড়পতি লিগে দেখা যাবে না। 

2/6
জসপ্রীত বুমরা
জসপ্রীত বুমরা

গত বছর জুলাই মাসে ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডসে ওডিআই ম্যাচে পিঠে চোট পেয়েছিলেন জসপ্রীত বুমরা। এরপর থেকে মাঠের বাইরে তিনি। ফলে গত এশিয়া কাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপে পাওয়া যায়নি তাঁকে। যদিও গত সেপ্টেম্বর মাসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বুমরাকে দলে নেওয়া হয়েছিল। কিন্তু একটি ম্যাচ খেলে আবার চোট পান তিনি। এরপর থেকে এনসিএ-তে সুস্থ হচ্ছেন বুমরা। কিন্তু তাঁর সুস্থ হতে আরও কিছু দিন লাগবে। তাই আইপিএল-এ তাঁর সার্ভিস পাবে না রোহিতের মুম্বই ইন্ডিয়ান্স। এহেন বুমরা কবে আবার মাঠে নামেন সেটাই দেখার।

3/6
স্টিভ স্মিথ
স্টিভ স্মিথ

শুধু আইপিএল নয়, দেশের হয়েও এখন আর টি-টোয়েন্টি ফরম্যাট খেলতে রাজি হচ্ছেন না স্টিভ স্মিথ। চলতি বছরের জুন মাস থেকে শুরু হবে অ্যাশেজ। ইংল্যান্ডের বিরুদ্ধে সেই মর্যাদার সিরিজ নিয়েই ভাবছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক। 

4/6
প্যাট কামিন্স
প্যাট কামিন্স

আইপিএল জগতে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের মধ্যে তিনি অন্যতম। এর আগে কলকাতা নাইট রাইডার্সের হয়ে মাঠ কাঁপিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক। তবে এবারের আইপিএল-এ নিজের নাম নথিভুক্ত করাননি অস্ট্রেলিয়ার অধিনায়ক। গতবার নিজেদের ঘরের মাঠে প্যাট কামিন্সের অধিনায়কত্বে ৪-০ ব্যবধানে সিরিজ জিতেছিল অজিরা। এবার চিরপ্রতিদ্বন্দ্বীদের মাঠেও অ্যাশেজ জিততে মরিয়া অস্ট্রেলিয়ার অধিনায়ক ও জোরে বোলার কামিন্স। 

5/6
মিচেল স্টার্ক
মিচেল স্টার্ক

একটা সময় আইপিএল-এর মঞ্চে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে দারুণ পারফর্ম করেছিলেন। তবে এহেন মিচেল স্টার্কও এবারের আইপিএল-এ নাম লেখাননি। সঙ্গে তাঁর কেরিয়ার কিছুটা সময় চোটের জন্য থমকে গিয়েছে। এর ফলে ভারত সফরে আসলেও, এখনও পর্যন্ত বর্ডার গাভাসকর ট্রফিতে নামতে পারেননি এই বাঁহাতি জোরে বোলার। তাঁরও পাখির চোখ সেই অ্যাশেজ। 

6/6
অ্যালেক্স হেলস
অ্যালেক্স হেলস

ইংল্যান্ডের এই মারকুটে ওপেনারকে বেছে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। কিন্তু দেশের হয়ে খেলা এবং ওয়ার্ক লোড কমানোর জন্য অ্যালেক্স হেলসও আইপিএল থেকে সরে দাঁড়িয়েছেন।  

 





Read More