PHOTOS

শুধু দাঁত নয়, গয়না থেকে কাঁচের জিনিস পরিস্কার করতে কাজে লাগে টুথপেস্ট

Advertisement
1/6

শুকনো কাপড়ে অল্প করে টুথপেস্ট নিয়ে চামড়ার জুতোয় লাগিয়ে মিনিট ৫ ঘষে নিন।  ভেজা কাপড় দিয়ে জুতো মুছে ফেলুন। নিমেষে চামড়ার জেল্লা ফিরে আসবে। স্নিকার্স বা কেডসের মাথায় রবারের যে সাদা অংশ থাকে, সেই জায়গাটা পরিষ্কার করতেও টুথপেস্ট কাজে লাগানো যেতে পারে। চামড়ার জুতো পরিস্কার করতে টুথপেস্ট ব্যবহার করা হয়।  

2/6

রান্নাঘরে  কড়া বা গরম তেলে হাতের লেগে পুড়ে গিয়ে থাকলে সঙ্গে সঙ্গে  টুথপেস্ট লাগান, জ্বালা কমবে। টুথপেস্ট চামড়ার পোড়ার যন্ত্রণা কমায়।

 

3/6

বাড়িতে থাকা গয়না অনেকদিন ব্যবহার না হওয়ায় তার উজ্জ্বলতা চলে যেতে পারে। এই সমস্ত গয়নার উজ্জ্বলতা  ফিরিয়ে আনতে টুথপেস্ট দিয়ে পরিস্কার করুন। 

4/6

কম্পিউটার অফ করে আলাদা করে Keyboard টা খুলে তাতে ব্রাশে অল্প করে টুথপেস্ট নিয়ে কম্পিউটারের কিবোর্ডের প্রতিটি বোতামে ভাল করে লাগিয়ে রাখতে পারে। কিছুক্ষণ রেখে ভেজা কাপড় দিয়ে কিবোর্ডটা মুছে ফেলুন। দেখবেন, এক্কেবারে নতুনের মতো দেখতে লাগবে। হারমোনিয়াম এবং পিয়ানোর 'কি' পরিষ্কার করতেও একইভাবে  টুথপেস্টকে কাজে লাগাতে পারা যায়।

5/6

ফ্লাস্ক কাঁচের বোতল থেকে আরম্ভ করে যেকোনও কাঁচের জিনিস পরিস্কার করা যায় টুথপেস্ট দিয়ে, সঙ্গে নানা গন্ধও দূর হবে। 

6/6

রান্নাঘর ও বাথরুমে  একটা স্ক্রাবার দিয়ে  টুথপেস্ট ঘষে ঘষে পুরো সিঙ্কটা ভালো করে পরিস্কার করলেই দেখবেন নিমেষেই তা ঝকঝকে। 





Read More